কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে তিন বেকারিকে ৩৫ হাজার টাকা জরিমানা


 স্টাফ রিপোর্টার | ২০ মার্চ ২০১৯, বুধবার, ১২:৩০ | ভৈরব 


ভৈরবে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রক্রিয়াকরণ, মেয়াদোত্তীর্ণ ময়দা ব্যবহার করে বেকারি পণ্য তৈরি এবং মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং ও কেমিক্যাল ব্যবহার করে বেকারি পণ্য তৈরির অপরাধে তিনটি বেকারিকে মোট ৩৫ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (১৯ মার্চ) বিকাল ৩টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভৈরব উপজেলায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কিশোরগঞ্জ এর সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেনের নেতৃত্বে বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করে এসব জরিমানা করা হয়।

এর মধ্যে অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রক্রিয়াকরণের জন্য আরফা ফুড প্রডাক্টকে পাঁচ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ ময়দা ব্যবহার করে বেকারি পণ্য তৈরির অপরাধে মেসার্স আইস এন্ড কোং বেকারিকে ১০ হাজার টাকা এবং মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর রং ও কেমিক্যাল ব্যবহার করে বেকারি পণ্য তৈরির অপরাধে রহিম বেকারিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় অভিযানে জব্দকৃত ময়দা, রং ও অন্যান্য সামগ্রী স্পটে ধ্বংস করা হয়।

কিশোরগঞ্জ জেলা পুলিশ এর সহযোগিতায় এই তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়। এ সময় জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল, ভৈরব পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর নাসিমা এবং ভৈরব উপজেলার স্যানিটারি ইন্সপেক্টর রুহুল আমিন উপস্থিত ছিলেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কিশোরগঞ্জ এর সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন জানান, জনস্বার্থে এই অভিযান চলমান থাকবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর