কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রি, হুমকিতে জনস্বাস্থ্য


 সাজন আহম্মেদ পাপন | ২০ মার্চ ২০১৯, বুধবার, ৯:১০ | স্বাস্থ্য 


জীবন বাঁচানো ঔষধের মেয়াদ না থাকলে সেই ঔষধই হয়ে যায় বিষ। আর বিষ খেলে নির্ঘাত মৃত্যুর মুখে পতিত হতে হয়। অনেক মানুষ আছেন যারা ঔষধের গায়ে লিখা মেয়াদকাল পড়তে পারেন না। আর সেই সুযোগেই কিশোরগঞ্জ সদর উপজেলার কিছু অসাধু ঔষধ ব্যবসায়ী মেয়াদোর্ত্তীণ ঔষধ বিক্রি করে আসছিলেন। মেয়াদোত্তীর্ণ সেই ঔষধই কিনে কিনে নিয়ে যেতেন রোগীরা।

জনস্বাস্থ্যের জন্য হুমকি মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির বিরুদ্ধে কিশোরগঞ্জ জেলায় নিয়মিত অভিযান পরিচালনা করছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

এর ধারাবাহিকতায় বুধবার (২০ মার্চ) দুপুরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেনের নেতৃত্বে নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে কিশোরগঞ্জ শহরের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে মেয়াদোত্তীর্ণ ঔষধ বিক্রির অপরাধে শহরের বটতলা এলাকার সৈয়দ মেডিকেল হলকে ৫ হাজার টাকা, বত্রিশ এলাকার অর্ক মেডিসিন কর্ণারকে ৩ হাজার টাকা এবং জাহাঙ্গীর মোড়ের আমানত ফার্মেসি ও পূর্ণিমা ফার্মেসিকে ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়।

মো. ইব্রাহীম হোসেন জানান, নিয়মিত বাজার তদারকির অংশ হিসেবে জেলা পুলিশের সহযোগিতায় এই অভিযান পরিচালনা করা হয়। ভোক্তাদের স্বার্থরক্ষায় এই তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়েছে। জনস্বার্থে এই কার্যক্রম চলমান থাকবে।

এ তদারকির কাজে জেলা স্যানিটারি ইন্সপেক্টর শংকর চন্দ্র পাল সহ সংশ্লিষ্টরা অংশ নেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর