কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


জাতীয় শিক্ষা সপ্তাহে অষ্টগ্রামে শ্রেষ্ঠ যারা


 অজিত দত্ত | ২২ মার্চ ২০১৯, শুক্রবার, ২:০৬ | অষ্টগ্রাম 


জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে অষ্টগ্রামে শ্রেষ্ঠত্বের স্বীকৃতি পাওয়া ব্যক্তি ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করা হয়েছে। বুধবার (২০ মার্চ) জাতীয় শিক্ষা সপ্তাহের শেষ দিনে বিজয়ীদের নাম ঘোষণা করেন উপজেলা নির্বাহী অফিসার মো. সালাহউদ্দিন।

এবার শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের স্বীকৃতি পেয়েছে রোটারী ডিগ্রী কলেজ, অষ্টগ্রাম বালিকা উচ্চ বিদ্যালয় ও কলিমপুর দারুল ইহসান দাখিল মাদরাসা।

শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত হয়েছেন রোটারী ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোজতাবা আরিফ খান, আদমপুর দেওয়ান আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম এবং বাংগালপাড়া ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার এবিএম আবুল খায়ের।

শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন, রোটারী ডিগ্রী কলেজের প্রভাষক সত্যেন্দ্র নাথ বিশ্বাস, হক সাহেব উচ্চ বিদ্যালযের সহকারী শিক্ষক মো. নাসির মিয়া এবং অষ্টগ্রাম হোসেনিয়া আলিম মাদরাসার সহকারী মৌলভী মো. আবু সাইদ।

উপজেলার শ্রেষ্ঠ শিক্ষার্থী হক সাহেব উচ্চ বিদ্যালয়ের জাকিয়া তাবাচ্ছুম তোবা। শ্রেষ্ঠ স্কাউট দল অষ্টগ্রাম হোসেনিয়া আলিম মাদরাসা। শ্রেষ্ঠ স্কাউট শিক্ষক অষ্টগ্রাম হোসেনিয়া আলিম মাদরাসার মো. কাউছার আহম্মেদ।

এছাড়া জাতীয় শিক্ষা সপ্তাহে ১৪টি সহপাঠ ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় উপজেলার ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করে। এর মধ্যে ১০টি মাধ্যমিক স্কুল ও চারটি মাদরাসা। অনুষ্ঠানের বাছাই পর্বে বিচারকের দায়িত্বে ছিলেন সঙ্গীত শিল্পী ও সাংবাদিক অজিত দত্ত এবং রোটারী ডিগ্রী কলেজের প্রভাষক সত্যেন্দ্র নাথ বিশ্বাস। দিনব্যাপী অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আহসানুল জাহীদ।

এর আগে অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন উদযাপন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো. সালাহউদ্দিন।

প্রতিযোগিতা শেষে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আহসানুল জাহীদ শ্রেষ্ঠ প্রতিযোগী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার তুলে দেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর