কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


হোসেনপুরে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ


 মো. জাকির হোসেন, স্টাফ রিপোর্টার, হোসেনপুর | ২২ মার্চ ২০১৯, শুক্রবার, ৮:৩৩ | হোসেনপুর 


পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে রোববার (২৪ মার্চ) হোসেনপুর উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এই ভোট গ্রহণকে সামনে রেখে সেখানে ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা নির্বাচন অফিসের উদ্যোগে শুক্রবার (২২ মার্চ) সকালে হোসেনপুর ডিগ্রি কলেজে এই প্রশিক্ষণ কার্যক্রম অনুষ্ঠিত হয়।

ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণে কর্মকর্তাদের উদ্দেশ্যে নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব সরকার মোহাম্মদ আশরাফুল আলম বক্তব্য রাখেন।

সরকার মোহাম্মদ আশরাফুল আলম বলেন, নির্বাচন কমিশনের কোথাও কোন জায়গায় এ রকম বিধান সংযুক্ত করা হয়নি যে; ভোট কত পারসেন্ট হলে তা বৈধ হবে। কাজেই এ নিয়ে ভোট গ্রহণ কর্মকর্তাদের চিন্তার কোন কারণ নেই। ভোটারগণ যা ভোট দিবেন তার ভিত্তিতেই যে প্রার্থী সর্বাধিক ভোট পাবেন তিনি বিজয়ী হবেন।

তিনি আরো বলেন, ব্যালট পেপারের আমানত রক্ষা করা ভোট গ্রহণ কর্মকর্তাদের দায়িত্ব। এ পবিত্র আমানত রক্ষা করার জন্য আপনারা সবাই নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করলে কারো কোন আপত্তি থাকবে না।

উপজেলা নির্বাচন অফিসার মো. নাজমূল ইসলাম জানান, ৬টি ইউনিয়ন ও ১টি পৌর এলাকা নিয়ে হোসেনপুর উপজেলায় মোট ভোটার ১ লাখ ৩৫ হাজার ২৬০ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৬৮ হাজার ৭৬১জন ও মহিলা ভোটার ৬৬ হাজার ৪৯৯জন।

উপজেলার ৫৬টি কেন্দ্রে মোট ১১২৭ জন কর্মকর্তা ভোট গ্রহণ কার্যক্রমের সাথে জড়িত রয়েছেন। যার মধ্যে প্রিজাইডিং অফিসার রয়েছেন ৫৬জন, সহকারী প্রিজাইডিং অফিসার ৩৫৭জন ও পোলিং অফিসার রয়েছেন ৭১৪ জন।

হোসেনপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৩জন, ভাইস চেয়ারম্যান পদে ২জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর