কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


জনপ্রিয় সংগীত শিল্পী শাহনাজ রহমতুল্লাহ আর নেই


 ক‌িশোরগঞ্জ ন‌িউজ ডেস্ক | ২৪ মার্চ ২০১৯, রবিবার, ২:১৮ | রকমারি 


জনপ্রিয় সংগীত শিল্পী শাহনাজ রহমতুল্লাহ আর নেই।  ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। শনিবার ( ২৩ মার্চ) রাত সাড়ে ১২টায় রাজধানীর বারিধারার বাসায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। পারিবারিক সূত্র জানায়, রাতে বারিধারার নিজ বাসায় গুণী এই শিল্পী হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান।

১৯৯২ সালে একুশে পদক পাওয়া শাহনাজ রহমত স্বামী, এক ছেলে ও এক মেয়ে রেখে গেছেন।

স্বামী মেজর (অব.) আবুল বাশার রহমত উল্লাহ ব্যবসায়ী, মেয়ে নাহিদ রহমত উল্লাহ থাকেন লন্ডনে আর ছেলে এ কে এম সায়েফ রহমত উল্লাহ যুক্তরাষ্ট্রের এক বিশ্ববিদ্যালয় থেকে এমবিএ করে এখন কানাডায় থাকেন।

রোববার( ২৪ মার্চ) বাদ যোহর বারিধারায় পার্ক মসজিদে তার নামাজে জানাজা অনুষ্ঠিত হবে বলে পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে। বনানীর সামরিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

বরেণ্য এ শিল্পী দশ বছর বয়স থেকেই গান শুরু করেন। খেলাঘর থেকে শুরু করা এ শিল্পীর কণ্ঠ শুরু থেকেই ছিল বেশ পরিণত। তার গাওয়া দেশাত্মবোধক গানগুলো অত্যন্ত জনপ্রিয়।

তার গাওয়া এক নদী রক্ত পেরিয়ে, একবার যেতে দে না আমার ছোট্ট সোনার গাঁয়ে, একতারা তুই দেশের কথা বলরে এবার বল গান তিনটি বিবিসি জরিপে সর্বকালের সেরা বিশটি বাংলা গানের তালিকায় স্থান পায়।

এছাড়া আরেকটি গানের অন্যতম শিল্পীও তিনি। গাজী মাজহারুল আনোয়ারের লেখা আনোয়ার পারভেজের সুরে জয় বাংলা বাংলার জয়। এটা ধরলে তিনি ২০টির মধ্যে ৪টি গানের সাথে যুক্ত।

এছাড়াও তার জনপ্রিয় গানগুলোর মধ্যে রয়েছে- প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ, আমায় যদি প্রশ্ন করে, যে ছিল দৃষ্টির সীমানায়সহ অসংখ্য গান।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর