কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে থানা হেফাজতে আওয়ামী লীগ নেতার ছেলেকে নির্যাতন, মানববন্ধন বিক্ষোভ

 স্টাফ রিপোর্টার | ২৫ মার্চ ২০১৯, সোমবার, ৯:৫৫ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জ সদর মডেল থানায় পুলিশের হেফাজতে সদর উপজেলার যশোদল ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি হাজী শফিকুল হক বাবুলের ছেলে আজহারুল ইসলাম তমাল (২৩) কে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন এলাকাবাসী। সোমবার (২৫ মার্চ) সকাল থেকে দুপুর পর্যন্ত এই কর্মসূচী পালন করা হয়।

রোববার (২৪ মার্চ) রাত ৯টার দিকে কিশোরগঞ্জ সদর মডেল থানায় পুলিশের হেফাজতে আজহারুল ইসলাম তমালকে পিটিয়ে আহত করেন থানায় কর্মরত কনস্টেবল আল ইমরান। পরে রক্তাক্ত অবস্থায় তমালকে হাসপাতালে নিয়ে চিকিৎসা দেয়া হয়।

ঘটনাটি জানাজানি হওয়ার পর এ ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়। রাতেই অভিযুক্ত কনস্টেবল আল ইমরানকে থানা থেকে প্রত্যাহার করে পুলিশ লাইনে সংযুক্ত করা হয়।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, রোববার (২৪ মার্চ) কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের নির্বাচন চলাকালে বিকাল ৪টার দিকে তমাল কিশোরগঞ্জ টেক্সটাইল মিল আদর্শ উচ্চ বিদ্যালয় কেন্দ্রে যান। এ সময় কেন্দ্রের ভেতরে প্রবেশ নিয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ওবায়দা খানমের সাথে তমালের কথা কাটাকাটির ঘটনা ঘটে। এ সময় তার সঙ্গে অসদাচরণের অভিযোগে তমালকে ছয় মাসের কারাদণ্ড দেন সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ওবায়দা খানম। পরে তাকে কিশোরগঞ্জ মডেল থানা পুলিশের হাতে তুলে দেয়া হয়। পরে রাত ৯টার দিকে থানা হেফাজতে তমালে পিটিয়ে আহত করেন কনস্টেবল আল ইমরান।

বিষয়টি জানাজানি হওয়ার পর রাতেই বিক্ষুব্ধ এলাকাবাসী ও আওয়ামী লীগ নেতাকর্মীরা থানার সামনে এবং হাসপাতালে জড়ো হন এবং এ ঘটনার বিচার দাবি করেন।

সোমবার (২৫ মার্চ) সকালে থানার সামনে বিক্ষোভ ও মানববন্ধন কর্মসূচীতে এলাকাবাসীসহ নানা শ্রেণিপেশার মানুষ অংশ নেন। পরে বিক্ষোভকারী মিছিল নিয়ে জেলা প্রশাসকের কার্যালয় হয়ে পুলিশ সুপারের কার্যালয়ের সামনে গিয়ে অবস্থান নেন।

পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার) বিক্ষোভকারীদের এ ঘটনার তদন্ত এবং উপযুক্ত বিচারের আশ্বাস দেন।

এদিকে সোমবার (২৫ মার্চ) সকালে কর্মসূচি পালনের সময় বিক্ষোভকারীরা কিশোরগঞ্জ সদর মডেল থানা লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করেন।

অন্যদিকে সোমবার (২৫ মার্চ) হাসপাতাল থেকে চিকিৎসা শেষে ভ্রাম্যমাণ আদালতে সাজায় আজহারুল ইসলাম তমালকে কিশোরগঞ্জ জেলা কারাগারে পাঠানো হয়।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর