কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কুলিয়ারচরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে শিক্ষার্থীদের মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শণ


 মুহাম্মদ শাহ্ আলম, স্টাফ রিপোর্টার, কুলিয়ারচর | ২৭ মার্চ ২০১৯, বুধবার, ১:০০ | কুলিয়ারচর 


কুলিয়ারচরে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসের অনুষ্ঠানে বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা মনোমুগ্ধকর ডিসপ্লে প্রদর্শণের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগের নিদর্শন তুলে ধরেছে। মঙ্গলবার (২৬ মার্চ) কুলিয়ারচর থানা মাঠে অনুষ্ঠিত স্বাধীনতা ও বিজয় দিবসের অনুষ্ঠানে ৭১’র রণাঙ্গনের অকুতোভয় সূর্য সন্তানদের আত্মত্যাগ, সাহসীকতা ও দেশপ্রেমের মন্ত্রকে ধারণ করে স্বাধীনতা সংগ্রামে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করা হয় বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে।

দিবসটি উপলক্ষে কুলিয়ারচর উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দিনব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে প্রত্যুষে ৩১ বার তোপধ্বনি, সূর্যোদয়ের সাথে সাথে সরকারি, আধা সরকারি, স্বায়িত্বশাসিত ও বেসরকারি ভবন সমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

সকাল ৮টায় কুলিয়ারচর বাজার বীর প্রতীক শহীদ সেলিম স্মৃতি সংসদ প্রাঙ্গণে প্রথমে উপজেলা প্রশাসন, পরে ক্রমান্বয়ে থানা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন সহ বিভিন্ন প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

পরবর্তীতে ধারাবাহিকভাবে কুলিয়ারচর থানার মাঠে শিশু কিশোর সমাবেশ, কুচকাওয়াজ, শরীরচর্চা প্রদর্শণ ও বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।

সকাল ১১টায় শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা জ্ঞাপন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ঐতিহাসিক ৭ই মার্চের ভাষষের তাৎপর্য এবং দেশের উন্নয়ন অগ্রগতি তুলে ধরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

পরে ’৭১ এর বীর শহীদ মুক্তিযোদ্ধাদের কবর জিয়ারতের মাধ্যমে তাদের আত্মার মাগফেরাত কামনা করা হয়।

এ সময় বিভিন্ন অনুষ্ঠানসমূহে অংশগ্রহণ করেন কুলিয়ারচর উপজেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান আলহাজ্ব ইয়াছির মিয়া, উপজেলা নির্বাহী অফিসার কাউসার আজিজ, উপজেলা পরিষদের নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান সৈয়দ নূরে আলম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সদস্য সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব মোঃ জিল্লুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আলহাজ্ব মোঃ এনামুল হক, কুলিয়ারচর থানার অফিসার ইনর্চাজ আব্দুল হাই তালুকদার সহ বীর মুক্তিযোদ্ধাগণ, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষক ও ছাত্র ছাত্রীবৃন্দ।

বিকেলে উপজেলা প্রশাসন একাদশ বনাম মুক্তিযোদ্ধা ও গণ্যমান্য একাদশ এবং মাধ্যমিক শিক্ষক সমিতি বনাম প্রাথমিক শিক্ষক সমিতির একাদশ এর মধ্যে কুলিয়ারচর থানার মাঠে প্রীতি ফুটবল ম্যাচ এবং সব শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর