কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে বাসাবড়ি, দোকানপাটের পর এবার মসজিদে মসজিদে চুরি!


 আমিনুল ইসলাম বাবুল | ৩০ মার্চ ২০১৯, শনিবার, ৮:৫৩ | তাড়াইল  


তাড়াইলে বাসা-বাড়ির দরজার তালা ভেঙ্গে, দোকানের সার্টারের তালা ভেঙ্গে একের পর এক চুরির পর এবার মসজিদে মসজিদে হানা দিচ্ছে সংঘবদ্ধ চোরের দল। উপজেলার বিভিন্ন মসজিদের সৌর বিদ্যুতের ব্যাটারি ছাড়াও দানবাক্সের নগদ টাকাও চুরির ঘটনা ঘটেছে।

চোরের উপদ্রব বাড়লেও থানা পুলিশ নির্বিকার ভূমিকায় রয়েছে। ফলে দিন দিন বেপরোয়া হয়ে উঠছে চোরচক্র।

জানা গেছে, তাড়াইল উপজেলা সদরের তাড়াইল-বেলংকা সড়কের উত্তরা এলাকায় সড়কের পাশের জাবালুন নূর জামে মসজিদের দরজার তালা ভেঙ্গে ভেতর থেকে দুইটি সৌর বিদ্যুতের ব্যাটারি চুরির ঘটনা ঘটেছে।

চুরি হয়েছে উপজেলা পরিষদ চত্বরের সহকারি কমিশনার (ভূমি) অফিস সংলগ্ন উপজেলা পরিষদ জামে মসজিদ। মসজিদটির থাই দরজার তালা ভেঙ্গে ভেতর থেকে সৌর বিদ্যুতের ব্যাটারি চুরি করে নিয়ে গেছে চোরের দল।

বাদ যায়নি ইউএনও অফিস সংলগ্ন তাড়াইল-সাচাইল দারুল হুদা কাছেমুল উলুম মাদরাসা জামে মসজিদও। মসজিদের ভেতর থেকে সৌর বিদ্যুতের ব্যাটারি চুরির ঘটনা ঘটেছে।

উপজেলা সাব-রেজিস্ট্রার অফিস জামে মসজিদের ভেতর থেকেও সৌর বিদ্যুতের ব্যাটারি চুরি করে নিয়ে গেছে চোরচক্রটি। কেবল সৌর বিদ্যুতের ব্যাটারিই নয় চোরক্রটি মসজিদের দানবাক্সের নগদ টাকার পাশাপাশি বিভিন্ন মালামালও চুরি করে নিয়ে গেছে।

স্থানীয় বাসিন্দা ও স্কুল শিক্ষক মো. ফজলে এলাহী জানান, সম্প্রতি এলাকায় চোরের উপদ্রব বেড়েছে। এর মধ্যে মসজিদে চুরির ঘটনা খুবই ন্যাক্কারজনক।

স্থানীয়রা জানান, রাতে তাড়াইল-বেলংকা সড়কে পথচারির পথরোধ করে লুট, সিনজেনটার স্টকিস্ট মেসার্স ইমতিয়াজ উদ্দিন আহম্মদ, লিখন মোবাইল পয়েন্ট, লুনা সাইকেল মার্টসহ পরপর বেশ কয়েকটি চুরির ঘটনা ঘটলেও এর কোনো প্রতিকার না হওয়ায় চোরের দল বেপরোয়া হয়ে উঠেছে।

তাড়াইল বাজারের ব্যবসায়ী শহিদুল ইসলাম জুয়েল বলেন, সংঘবদ্ধ চোরের দল রাতে বাসা-বাড়ির দরজার তালা ভেঙ্গে, দোকানের সার্টারের তালা ভেঙ্গে, দিনে-দুপুরে মসজিদে প্রবেশ করে মসজিদের সৌর বিদ্যুতের ব্যাটারি, দানবাক্সের নগদ টাকাসহ বিভিন্ন মালামাল চুরি করে নিয়ে যাচ্ছে।

তাড়াইল-সাচাইল দারুল হুদা কাছেমুল উলুম মাদরাসার মুহতামিম মাওলানা ফয়েজ উদ্দিন ও উপজেলা পরিষদ জামে মসজিদের ঈমাম মাওলানা ফরিদ উদ্দিন মসজিদে চুরির সত্যতা নিশ্চিত করেছেন। এসব চুরির ঘটনায় যারা জড়িত তাদের খুঁজে বের করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন তাঁরা।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর