কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির স্মারকলিপি

 স্টাফ রিপোর্টার | ১৪ ফেব্রুয়ারি ২০১৮, বুধবার, ১২:১৭ | বিশেষ সংবাদ 


সারাদেশের ন্যায় কেন্দ্রীয় নির্বাহী পরিষদের কর্মসূচির অংশ হিসেবে কিশোরগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির পক্ষ থেকে স্মারকলিপি প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (১৩ই ফেব্রুয়ারি) বিকালে কিশোরগঞ্জ সার্কিট হাউজে পরিবার পরিকল্পনা বিভাগের অতিরিক্ত সচিব ও পরিচালক (অর্থ) প্রণব কুমার নিয়োগী এবং কিশোরগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক আবু তাহা মো. এনামুর রহমানের মাধ্যমে মহাপরিচালক বরাবর এই স্মারকলিপি প্রদান করা হয়।

পরিবার পরিকল্পনা বিভাগের নিয়োগবিধির কার্যক্রম দ্রুত বাস্তবায়ন, মাঠ পর্যায়ের কর্মচারীদের কর্মক্ষেত্রে সৃষ্ট জটিলতা নিরসন, পরিবার কল্যাণ সহকারিদের (এফডব্লিওএ) টেকনিক্যাল পদমর্যাদা, অসহনীয় ও অমানবিক বেতন বৈষম্য দূরীকরণ, সিলেকশনে গ্রেড জটিলতা নিরসনসহ মোট ৬টি দাবি বাস্তবায়নের জন্য এই স্মারকলিপি প্রদান করা হয়। এই দাবি চলতি মাসের মধ্যে বাস্তবায়ন না হলে আগামী পহেলা মার্চ মাস থেকে কঠোর আন্দোলনে যাওয়ার কথাও স্মারকলিপিতে উল্লেখ করা হয়।

এসময় অতিরিক্ত সচিব ও পরিচালক (অর্থ) প্রণব কুমার নিয়োগী এর কাছে জেলার নেতৃবৃন্দ দ্রুত বাস্তবায়নযোগ্য (ইউনিয়ন পরিবার পরিকল্পনা কমিটি সভার বরাদ্দ বৃদ্ধি, স্যাটেলাইট কমিটি সভার ভাতা প্রদান ও  উঠান বৈঠকের ভাতা প্রদান) ৩টি দাবি উত্থাপন করেন। পরিচালক তাৎক্ষণিক ইউনিয়ন পরিবার পরিকল্পনা কমিটি সভার বরাদ্দ ৫০০ টাকা এবং স্যাটেলাইট কমিটি সভার ভাতা প্রদানের দুইটি দাবি পূরণের বিষয়ে সম্মতি প্রদান করেন।

এসময় কেন্দ্রীয় নেত্রী আয়েশা আক্তার, কিশোরগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির সভাপতি অনুক শর্মা, সাধারণ সম্পাদক আফজল হোসেন,  জেলার সকল নেতা ও ১৩ উপজেলার সকল সভাপতি, সাধারন সম্পাদকগণ এসময় উপস্থিত ছিলেন।

এর আগে পরিচালক মহোদয়কে কিশোরগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা মাঠ কর্মচারী সমিতির পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়া হয়।

উল্লেখ্য, সারাদেশে পরিবার পরিকল্পনা অধিদপ্তরাধীন আটাশ হাজার মাঠ কর্মচারী রয়েছেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর