কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে সব ধরনের আইটি সেবা দিবে নূর আইটি, আনুষ্ঠানিক উদ্বোধন


 স্টাফ রিপোর্টার | ২ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, ১২:২১ | তথ্য প্রযুক্তি 


তথ্য প্রযুক্তি খাতের বিকাশে কিশোরগঞ্জে ‘নূর আইটি’ নামে একটি আইটি ফার্ম তার যাত্রা শুরু করেছে। সোমবার (১ এপ্রিল) সন্ধ্যায় প্রধান অতিথি হিসেবে কেক কেটে ও অনলাইন সুইচিংয়ের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে নূর আইটি’র উদ্বোধন করেন কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আব্দুল্লাহ আল মাসউদ।

শহরের গৌরাঙ্গ বাজারের সেগুন বাগিচায় অবস্থিত কিশোরগঞ্জ নিউজ কার্যালয়ে এই উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নূর আইটি’র স্বত্ত্বাধিকারী আশরাফ আলী সোহান এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে কিশোরগঞ্জ নিউজ এর প্রধান সম্পাদক আশরাফুল ইসলাম, নিরাপদ সড়ক চাই কিশোরগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম, হোসেনপুর বার্তা সম্পাদক প্রদীপ কুমার সরকার, সাংবাদিক শফিক কবীর, সংস্কৃতিকর্মী জিয়াউর রহমান, সাংবাদিক মো. ফারুকুজ্জামান, সাংবাদিক আলী রেজা সুমন, সাংবাদিক মো. মনির হোসেন প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথির বক্তৃতায় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আব্দুল্লাহ আল মাসউদ বলেন, বাস্তবিক অর্থেই এখন বলা হয়ে থাকে, আইটি ইজ পাওয়ার। কেননা, বর্তমানে একটি দেশের উন্নয়ন নির্ভর করে আইসিটির উপর। আমাদের দেশে আইসিটি খাত একটি বিপুল সম্ভাবনাময় খাত। এই খাতে কর্মসংস্থানের যেমন সুযোগ রয়েছে, তেমনি দক্ষতা অর্জনের মাধ্যমে নিজেদের সামনে এগিয়ে নেওয়ারও বিশাল সুযোগ তৈরি হয়েছে।

প্রধান অতিথি নূর আইটি’র সফলতা কামনা করে কিশোরগঞ্জে নূর আইটি তাদের সেবা দিয়ে আইসিটি খাতে দক্ষ জনশক্তি তৈরি করবে বলে প্রত্যাশা ব্যক্ত করেন।

ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে তারুণ্যের পাশে এই শ্লোগান নিয়ে যাত্রা শুরু করা নূর আইটির কার্যক্রমের মধ্যে থাকছে ওয়েব ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, ডোমেইন, হোস্টিং এবং ফ্রিল্যান্সিং কার্যক্রম।

নূর আইটি’র স্বত্ত্বাধিকারী আশরাফ আলী সোহান একজন তরুণ উদ্যোক্তা এবং সফল ফ্রিল্যান্সর। তার আইটি টিমের সহযোগী হিসেবে রয়েছেন ওয়ার্ডপ্রেস ডিজাইনার তামিম ইকবাল।

অনুষ্ঠানে তরুণ প্রোগ্রামার এবং গ্রাফিক্স ডিজাইনাররা উপস্থিত ছিলেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর