কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে পরিকল্পিত পরিবার বিষয়ে উদ্বুদ্ধকরণ সভা


 স্টাফ রিপোর্টার | ৩ এপ্রিল ২০১৯, বুধবার, ৬:৪৫ | স্বাস্থ্য 


কিশোরগঞ্জে পরিকল্পিত পরিবার গঠন, বাল্যবিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ, কৈশোরকালীন প্রজনন স্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের যতœ এবং জেন্ডার বিষয়ে উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (৩ এপ্রিল) কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিট দিনব্যাপী এই উদ্বুদ্ধকরণ সভার আয়োজন করে।

উদ্বুদ্ধকরণ সভায় সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার মোহাম্মদ মিজানুর রহমান (বিসিএস-এফপি)। এতে প্রধান অতিথি ছিলেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. রওশন আখতার জাহান।

কর্মসূচীর মূল উদ্দেশ্য ও স্বাগত বক্তব্য রাখেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিটের ডেপুটি প্রোগ্রাম ম্যানেজার আশুরা বেগম হাওলাদার।

সভায় রিসোর্স পারসন হিসেবে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট মো. শরীফুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. মাহদী হাসান ও কিশোরগঞ্জ সদর উপজেলা মেডিকেল অফিসার (এমসিএইচ-এফপি) ডা. সাইদুল হাসান।

সভায় পরিকল্পিত পরিবার গঠন, বাল্যবিয়ে ও কৈশোরে গর্ভধারণ প্রতিরোধ, কৈশোরকালীন প্রজনন স্বাস্থ্য, পুষ্টি, নিরাপদ মাতৃত্ব ও নবজাতকের যত্ন এবং জেন্ডার বিষয়ে সচেতনতা সৃষ্টিতে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে ভূমিকা রাখার আহ্বান জানানো হয়।

এতে প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক, ইমাম, সাংবাদিক, জনপ্রতিনিধি, নারীনেত্রী এবং যুব সমাজের প্রতিনিধিগণ অংশ নেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর