কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ওয়াশিংটনে শনিবারের বৈশাখী মেলায় এই প্রথম বলী খেলা

 হাকিকুল ইসলাম খোকন, ওয়াশিংটন | ৫ এপ্রিল ২০১৯, শুক্রবার, ১২:২৩ | রকমারি 


আগামী শনিবার (৬ এপ্রিল) ওয়াশিংটনে অনুষ্ঠিত যাচ্ছে বৈশাখী মেলা ১৪২৬। এই বৈশাখী মেলায় প্রথমবারের মত প্রবাসের মাটিতে অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলার ঐতিহ্যবাহী ‘বলী খেলা’। বলী খেলবার জন্য ইতিমধ্যেই বলীরা তাদের আয়োজন সম্পন্ন করেছেন। নিয়েছেন যাবতীয় প্রস্তুতি। এই তথ্য জানিয়েছেন সংগঠনের কর্মকর্তা আকতার হোসাইন।

বাঙালির প্রাণের উৎসব বৈশাখী মেলাকে ঘিরে এই ’বলী খেলা’র আয়োজন সাজিয়েছে ওয়াশিংটনের সাংস্কৃতিক সংগঠন ”ফ্রেন্ডস এন্ড ফ্যামেলী (ডিএমভি)”।

আগামী শনিবার (৬ এপ্রিল) ভার্জিনিয়ার ম্যাশন ডিষ্ট্রিক পার্ক, ৬৬২১ কলম্বিয়া পাইক, আনানডেল, ভার্জিনিয়া ২২০০৩ এ ফ্রেন্ডস এন্ড ফ্যামেলী (ডিএমভি) আয়োজিত বৈশাখী মেলায় এই আকর্ষণীয় বলী খেলা অনুষ্ঠিত হবে।

বলী খেলায় বিজয়ী প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বলীদের জন্য আছে আকর্ষণীয় পুরস্কার আইফোন, আইপ্যাড ও টেবলেট।

ভার্জিনিয়ার বাংলাদেশী রেষ্টুরেন্ট ’কাবাব কিং’ এর স্বত্ত্বাধিকারী মোহাম্মদ হোসেনের সৌজন্যে এই পুরস্কার প্রদান করা হবে। খেলা শুরু হবে ঠিক ১২টায়।

অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের সাথে আমন্ত্রিত নিউইয়র্কের জনপ্রিয় শিল্পী কামারুজ্জামান বকুল, বাউল শিল্পী সায়েরা রেজা বৈশাখী মেলার মঞ্চ মাতাবেন। এছাড়াও বৈশাখী মেলায় সঙ্গীত পরিবেশন করবেন দেশের এই সময়ের জনপ্রিয় শিল্পী অভিনেতা তাহসান।

অনুষ্ঠানে পান্তা ইলিশ ভর্তা সহ নানা রকমের শাড়ী চুড়ি খেলনা সহ নানা ধরনের খাবারের ষ্টলে থাকবে ভরপুর। অনুষ্ঠানে থাকবে আকর্ষণীয় র‌্যাফেল ড্র পুরস্কার।

প্রতি বছরের ন্যায় ফ্রেন্ডস এন্ড ফ্যামেলী আয়োজিত এই বৈশাখী মেলায় অংশগ্রহণ করবার জন্য সংগঠনের পক্ষ থেকে আমন্ত্রণ জানানো হয়েছে। অনুষ্ঠানে কোন প্রবেশ মুল্য নেই।

অনুষ্ঠান সংক্রান্ত বিস্তারিত তথ্যের জন্য আকতার হোসাইন ৭০৩-৩৮৯-৬৭৮৯, ও বোরহান আহমেদ ২০২-৭১৪-৭০৩৮ ’র সাথে যোগাযোগ করার জন্য সংগঠনের পক্ষ থেকে অনুরোধ জানানো হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর