কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মাদার তেরেসা সম্মাননা পদক পেলেন ডা. সুলতানা রাজিয়া

 স্টাফ রিপোর্টার | ৬ এপ্রিল ২০১৯, শনিবার, ৭:৩৯ | স্বাস্থ্য 


চিকিৎসা সেবা ও মানব কল্যাণে বিশেষ অবদানের জন্য মাদার তেরেসা সম্মাননা পদক পেয়েছেন কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপ-পরিচালক) ডা. সুলতানা রাজিয়া। শুক্রবার (৫ এপ্রিল) সন্ধ্যায় রাজধানীর বাংলাদেশ শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে আয়োজিত গুণীজন সম্মাননা অনুষ্ঠানে তাঁর হাতে মাদার তেরেসা সম্মাননা পদক তুলে দেয়া হয়।

বাংলাদেশ মানবাধিকার সাংস্কৃতিক সোসাইটি আয়োজিত “স্বাধীনতার সার্বভৌমত্ব রক্ষা ও সরকারের তৃণমূল উন্নয়ন” শীর্ষক আলোচনা সভা, গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে স্ব স্ব ক্ষেত্রে অবদান রাখা পাঁচ বিশিষ্টজনকে এই সম্মানজনক পদক প্রদান করা হয়।

প্রধান অতিথি হিসেবে আপিল বিভাগের সাবেক বিচারপতি সিদ্দিকুর রহমান মিয়া পদকপ্রাপ্তদের হাতে মাদার তেরেসা সম্মাননা পদক তুলে দেন।

আলোচনা সভা, গুণীজন সম্মাননা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পীরজাদা শহীদুল হারুন।

গত বছরের ২৮শে জুন কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপপরিচালক) হিসেবে যোগদান করেন ডা. সুলতানা রাজিয়া। তত্ত্বাবধায়ক ডা. সুলতানা রাজিয়া-এর ঐকান্তিক প্রচেষ্টা ও আন্তরিকতায় বর্তমানে হাসপাতালটি সেবা বান্ধব প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। এছাড়া তাঁর প্রচেষ্টা ও উদ্যোগে হাসপাতালে চালু হয়েছে বিশেষায়িত বহির্বিভাগ। এসব কারণে অনেকেই এখন হাসপাতালমুখী হচ্ছেন।

ডা. সুলতানা রাজিয়া এর আগে ২০১৬ সালের ১৯ সেপ্টেম্বর থেকে সিভিল সার্জন হিসেবে নরসিংদী স্বাস্থ্য বিভাগের নেতৃত্ব দিয়েছেন। অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে সেখানে দায়িত্ব পালনের সময় তিনি জাতীয় পর্যায়ে পুরস্কৃতও হন।

মাদার তেরেসা সম্মাননা পদক পাওয়ার পর এক প্রতিক্রিয়ায় ডা. সুলতানা রাজিয়া বলেন, মাদার তেরেসা সম্মাননা পদক পেয়ে আমি খুবই আনন্দিত। এই স্বীকৃতি আমার কর্তব্যকে অনেকগুণ বাড়িয়ে দিয়েছে। আমি আমার জেলার মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করে সকলের মুখে হাসি ফোটাতে চাই। এ জন্য আমি সকলের কাছে দোয়া চাই।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর