কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে বিশ্ব স্বাস্থ্য দিবসে শোভাযাত্রা আলোচনা

 আমিনুল ইসলাম বাবুল | ৭ এপ্রিল ২০১৯, রবিবার, ৩:২৫ | তাড়াইল  


মানুষের মৌলিক স্বাস্থ্যসেবা নিশ্চিত করার লক্ষ্যে এবারের বিশ্ব স্বাস্থ্য দিবসের প্রতিপাদ্য “সমতা ও সংহতি নির্ভর সর্বজনীন প্রাথমিক স্বাস্থ্যসেবা”। দিবসটি উদযাপন উপলক্ষে রোববার (৭ এপ্রিল) তাড়াইলে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সকালে তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে শুরু করে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স  সভাকক্ষে গিয়ে শেষ  হয়।

শোভাযাত্রা শেষে হাসপাতাল সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা. মো. ওমর খসরু।

স্বাস্থ্য পরিদর্শক মো. দেলোয়ার হোসেনের সঞ্চালনায় আলোচনা সভায় স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (শিশু) ডা. মো. সাখাওয়াত হোসেন, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. বদরুল হাসান রনি, মেডিকেল অফিসার ডা. মো. ফিরোজ মিঞা, সাংবাদিক আমিনুল ইসলাম বাবুল, আশা’র জেলা ম্যানেজার মো. আতাউর রহমান, স্থানীয় সুর্য্যরে হাসি ক্লিনিকের ম্যানেজার মো. আনোয়ার হোসেন প্রমুখ অংশ নেন।

সভায় বক্তারা সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা নিাশ্চতকরণ ও জনসাধারণের মাঝে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্য সেবায় নিয়োজিতদের দায়িত্ববোধ বাড়ানো খুবই গুরুত্বপূর্ণ বলে অভিমত ব্যক্ত করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর