কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে নকল চানাচুর কারখানায় অভিযান, ৩০ হাজার টাকা জরিমানা


 আমিনুল ইসলাম বাবুল | ৯ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, ১১:১২ | তাড়াইল  


তাড়াইলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি অভিযানে একটি নকল চানাচুর তৈরির কারখানা সন্ধান মিলেছে। উপজেলার তাড়াইল-সাচাইল ইউনিয়নের পংপাচিহা সরকারি প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন একটি বাড়িতে কারখানা খুলে গোপনে বিভিন্ন নামীদামী ব্র্যান্ডের চানাচুরের খালি প্যাকেটে নিজেদের তৈরি চানাচুর প্যাকেটজাত করে দীর্ঘদিন ধরে স্থানীয় বিভিন্ন বাজারে বিক্রি করে আসছিলেন আজমল খান সোহেল এক ব্যক্তি।

সোমবার (৮ এপ্রিল) দুপুরে জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী পরিচালক মো. ইব্রাহিম হোসেন নকল চানাচুর তৈরির কারখানাটিতে অভিযান চালিয়ে কারখানা মালিক আজমল খান সোহেলকে ৩০ হাজার টাকা জরিমানা করেছেন।

জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর সুত্র জানায়, তাড়াইল উপজেলার দিগড়াইড় ইউনিয়নের করাতি গ্রামের বাসিন্দা রফিকুল ইসলাম খানের ছেলে আজমল খান সোহেল ‘হাবিব ফুড এন্ড কনজুমার প্রডাক্ট’ নামে নকল চানাচুরের কারখানা খুলে দীর্ঘদিন ধরে চানাচুর বাজারজাত করে আসছিলেন।

মানব স্বাস্থ্যের জন্য ক্ষতিকর ঘনচিনি, এমোনিয়া ও পটাশ ব্যবহার করে ইত্যাদি ফুড এন্ড ভেবারেজ প্রাঃ লিঃ, বিসিক শিল্প এলাকা, কুমিল্লা; মজা চানাচুর, দর্শনা, চুয়াডাঙ্গা; হাবিব ফুড এন্ড কনজুমার প্রডাক্ট, নারায়ণগঞ্জ ইত্যাদি নাম ব্যবহার করে এই কারখানায় চানাচুর তৈরি করা হতো।

বাজার তদারকি কার্যক্রমের অংশ হিসেবে সোমবার (৮ এপ্রিল) দুপুরে কারখানাটিতে জেলা পুলিশের সহযোগিতায় অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী পরিচালক মো. ইব্রাহিম হোসেন।

অভিযানের সময় হাতেনাতে প্রমাণ পাওয়ার পর ভোক্তা সংরক্ষণ অধিকার আইন ২০০৯ এর ৫১ ধারায় নকল চানাচুর কারখানার মালিক আজমল খান সোহেলকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া অভিযানে জব্দ করা বিপুল পরিমাণ নকল লেবেল পুড়িয়ে এবং ক্ষতিকর কেমিক্যাল গর্তে ফেলে ধ্বংস করা হয়।

এসময় জেলা স্যানিটারি ইন্সপেক্টর (ডিএসআই) শংকর পাল, উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আবদুর রউফ তালুকদারসহ স্থানীয় সাংবাদিকেরা উপস্থিত ছিলেন।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কিশোরগঞ্জের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন জানান, জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর