কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বুধবার বাজিতপুর উপজেলার ছয় কেন্দ্রে পুনঃভোট


 স্টাফ রিপোর্টার | ১৫ এপ্রিল ২০১৯, সোমবার, ৮:৩৩ | বাজিতপুর 


পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে তৃতীয় ধাপে গত ২৪শে মার্চ বাজিতপুর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু নির্বাচনে অনিয়মের অভিযোগে উপজেলার ৬৬টি কেন্দ্রের মধ্যে ৬টি কেন্দ্রের ভোটগ্রহণ বন্ধ করে দেয় নির্বাচন কমিশন। আগামী ১৭ এপ্রিল (বুধবার) এই উপজেলার ৬টি কেন্দ্রে পুনরায় ভোটগ্রহণ করা হবে।

রিটার্নিং অফিসার ও কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল বাজিতপুর উপজেলার স্থগিত ৬ কেন্দ্রে আগামী ১৭ এপ্রিল (বুধবার) পুনঃভোট হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

কেন্দ্র ৬টি হচ্ছে, বাজিতপুর উপজেলার রাজ্জাকুন্নেসা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্র-১, রাজ্জাকুন্নেসা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্র-২, পিরিজপুর ইউনিয়নের জোয়ারিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, সরিষাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, বালিগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র এবং গাজীরচর ইউনিয়ন পরিষদ কার্যালয় কেন্দ্র।

এই ৬টি কেন্দ্রে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান তিনটি পদেই ভোটগ্রহণ করা হবে।

বাজিতপুর উপজেলায় ৬৬টি কেন্দ্রের মধ্যে ৬০ টি কেন্দ্রের ভোটে এখানে আওয়ামী লীগ প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ছারওয়ার আলম (নৌকা) এগিয়ে রয়েছেন। আওয়ামী লীগের বিদ্রোহী মো. মোবারক হোসেন মাস্টার (আনারস) তাঁর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন।

দু’জনের মধ্যে মো. ছারওয়ার আলম (নৌকা) ৩৫ হাজার ৪৪৭ ভোট পেয়ে এগিয়ে রয়েছেন। আওয়ামী লীগের বিদ্রোহী মো. মোবারক হোসেন মাস্টার (আনারস) পেয়েছেন ২৪ হাজার ৬৯১ ভোট।

এই দুই চেয়ারম্যান প্রার্থীর মধ্যে ভোটের ব্যবধান ১০ হাজার ৭৫৬ ভোট। অন্যদিকে স্থগিত হওয়া ৬ কেন্দ্রের মোট ভোটার সংখ্যা ১৮ হাজার ৭৭০ ভোট।

বাজিতপুর উপজেলায় চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৭ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

চেয়ারম্যান পদের প্রার্থীরা হলেন, আওয়ামী লীগ প্রার্থী বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. ছারওয়ার আলম (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী উপজেলা জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক মুহাম্মদ আমিনুল ইসলাম (লাঙ্গল) এবং আওয়ামী লীগের বিদ্রোহী উপজেলা আওয়ামী লীগের যুগ্মআহ্বায়ক মো. মোবারক হোসেন মাস্টার (আনারস)।

বাজিতপুর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে সাত প্রার্থী হলেন, আবুল ফজল রাছেল (টিয়া পাখি), তানজিত হায়দার (বৈদ্যুতিক বাল্ব), মো. জিল্লুর রহমান (তালা), মো. মাসুদ মিয়া (টিউবওয়েল), মো. শাহজাহান কবীর (উড়োজাহাজ), মো. সুমন মিয়া (চশমা) এবং রাজু মিয়া (মাইক)।

বাজিতপুর উপজেলায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে চার প্রার্থী হলেন, আরিফা হোসেন (কলস), গোলনাহার (প্রজাপতি), মোছা. মনোয়ারা খাতুন (হাঁস) এবং মোছা. রুখেয়া বেগম (ফুটবল)।

বাজিতপুর উপজেলায় মোট ৬৬টি কেন্দ্রে এখানে মোট ভোটার ১ লাখ ৭৮ হাজার ৭৮জন।

রিটার্নিং অফিসার ও কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তরফদার মো. আক্তার জামীল বলেন, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে বাজিতপুর উপজেলার স্থগিত হওয়া ৬টি কেন্দ্রে আগামী ১৭ এপ্রিল (বুধবার) ভোটগ্রহণ করা হবে। যেকোন অনিয়মের বিরুদ্ধে আমরা কঠোর অবস্থানে রয়েছি। এজন্যে ব্যাপক প্রস্তুতিও নেয়া হয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর