কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


প্রধানমন্ত্রীর নির্দেশে ফসলি জমি পেল রানা প্লাজায় ক্ষতিগ্রস্ত ইটনার দুই পরিবার


 স্টাফ রিপোর্টার | ১৬ এপ্রিল ২০১৯, মঙ্গলবার, ৭:৫৯ | ইটনা  


প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে রানা প্লাজায় ক্ষতিগ্রস্ত ইটনার দু’টি পরিবার ০.৮৮ একর করে ফসলি জমি পেয়েছে। গত বৃহস্পতিবার (১১ এপ্রিল) তাদের নামে ভূমি বন্দোবস্ত প্রদানসহ সরেজমিনে দখল বুঝিয়ে দেওয়া হয়। এতে অসহায় পরিবার দু’টির মাঝে স্বস্তি ফিরে এসেছে।

২০১৩ সালের ২৪ এপ্রিল সাভারের রানা প্লাজায় ভবন ধসে সেখানে কর্মরত ইটনা উপজেলার এলংজুরী ইউনিয়নের নয়ানগর গ্রামের জাবেদুর রহমান গুরুতর আহত হন এবং শাহীন মিয়া নিহত হন।

তাদের মধ্যে গুরুতর আহত জাবেদুর রহমান নয়ানগর গ্রামের মৃত জোয়াদ আলীর ছেলে এবং নিহত শাহীন মিয়া একই গ্রামের ফজলুর রহমানের ছেলে। তারা দু’জনেই রানা প্লাজায় গার্মেন্টকর্মী ছিলেন।

সাভারের রানা প্লাজায় দুর্ঘটনার পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ব্যক্তি ও পরিবারকে সরকারি খাসজমি বন্দোবস্তসহ বিভিন্ন ধরনের সহযোগিতার জন্য প্রত্যেক জেলা প্রশাসককে নির্দেশ প্রদান করেন।

প্রধানমন্ত্রীর এই নির্দেশনার পর নিহত শাহীন মিয়ার পরিবার ও আহত জাবেদুর রহমানকে সরকারি খাসজমি বন্দোবস্ত দেয়ার প্রক্রিয়া শুরু করা করা হয়।

ইটনা উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী কামরুল হাসান এবং বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার মো. মশিউর রহমান খান এর সহযোগিতায় প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী পরিবার দু’টির অনুকূলে খাসজমি বন্দোবস্ত দেয়া হয়। উপজেলার জয়সিদ্ধি ইউনিয়নের ভয়রা মৌজায় ০.৮৮ একর করে ভূমি বন্দোবস্ত প্রদান করা হয় প্রত্যেক পরিবারের নামে।

বৃহস্পতিবার (১১ এপ্রিল) ভূমি বন্দোবস্ত প্রদানসহ সরেজমিনে দখল বুঝিয়ে দেন জয়সিদ্ধি ইউনিয়ন ভূমি কর্মকর্তা প্রদীপ কুমার রায়।

হাতে জমির কাগজসহ ফসলি জমির দখল বুঝে পেয়ে ‍দুই পরিবারের সদস্যরাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর