কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে মুজিবনগর দিবসে আলোকচিত্র প্রদর্শনী আলোচনা


 স্টাফ রিপোর্টার | ১৭ এপ্রিল ২০১৯, বুধবার, ৩:০৩ | বিশেষ সংবাদ 


নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানানোর ওপর গুরুত্বারোপ করে কিশোরগঞ্জে ঐতিহাসিক ‘মুজিবনগর দিবস’ পালিত হয়েছে। এ উপলক্ষে জেলা প্রশাসনের উদ্যোগে বুধবার (১৭ এপ্রিল) আলোচনা সভা, আলোকচিত্র প্রদর্শনী ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

শহরের সমবায় কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী।

দিবসটির তাৎপর্য তুলে ধরে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, বিপিএম (বার), জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম.এ আফজল, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আসাদ উল্লাহ, পিপি শাহ আজিজুল হক, মুক্তিযোদ্ধা আনোয়ার কামাল, জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন বাচ্চু, সাংবাদিক সাইফুল হক মোল্লা দুলু, মোস্তফা কামাল, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক এনায়েত করিম অমি, নারী নেত্রী বিলকিস বেগম প্রমুখ।

বক্তারা বলেন, একটি স্বাধীন ও সার্বভৌম দেশ হিসেবে বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে সবচেয়ে বেশি কার্যকরী ও সুদূরপ্রসারী সাংবিধানিক পদক্ষেপ ছিল মুজিবনগর সরকার গঠন। এর মধ্য দিয়ে অভ্যূদয় হয় নতুন রাষ্ট্র বাংলাদেশের। মুক্তিযুদ্ধের সার্থক ও অর্থবহ আকাঙ্ক্ষার দিকে বাংলাদেশ এখন দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে।

কেবল অর্থনৈতিক ভাবে নয়, সামাজিক-সাংস্কৃতিক প্রতিটি ক্ষেত্রে বঙ্গবন্ধুর লালিত স্বপ্ন তথা মুজিবনগর সরকারের অঙ্গীকার বহন করে বাংলাদেশ উন্নয়নের লক্ষ্যে দুর্বার গতিতে এগিয়ে যাবে বলে বক্তাগণ আশাবাদ ব্যক্ত করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর