কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের বর্ণাঢ্য শোভাযাত্রা আলোচনা


 আমিনুল ইসলাম বাবুল | ১৭ এপ্রিল ২০১৯, বুধবার, ৬:৪৯ | তাড়াইল  


‘স্বাস্থ্য সেবা অধিকার, শেখ হাসিনার অঙ্গীকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভার মধ্য দিয়ে তাড়াইলে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের দ্বিতীয় দিন উদযাপিত হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গণে প্রধান অতিথি হিসেবে বেলুন উড়িয়ে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহের দ্বিতীয় দিনের কর্মসূচী উদ্বোধন করেন তাড়াইল উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) মোশারেফ হোসাইন।

পরে জাতীয় স্বাস্থ্যসেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে তাড়াইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে উপজেলা সদরে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়।

শোভাযাত্রাটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বর থেকে শুরু করে উপজেলা সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সভাকক্ষে গিয়ে শেষ হয়। পরে হাসপাতাল সভাকক্ষে ‘স্বাস্থ্য সচেতনতা, পুষ্টি ও খাদ্য বিষয়ক’ আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডা. মোহাম্মদ ওমর খসরু।

উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আবদুর রউফ তালুকদারের সঞ্চালনায় আলোচনা সভায় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন লাকী, তাড়াইল থানার পরিদর্শক (তদন্ত) মো. মিজানুর রহমান, স্বাস্থ্য কমপ্লেক্সের জুনিয়র কনসালটেন্ট (শিশু) ডা. মোহাম্মদ সাখাওয়াত হোসেন, আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. বদরুল হাসান রনি, মেডিকেল অফিসার ডা. জিনাত রায়হানা মুন, ডা. মো. আবদুর রহমান, ডা. মো. ফিরোজ মিঞা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. আনজুমান ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ.কে.এম গোলাম কিবরিয়া, উপজেলা শিক্ষা কর্মকর্তা ফাতেমা সুলতানা, তাড়াইল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার সঞ্জয় খান, সাংবাদিক আমিনুল ইসলাম বাবুল, আওয়ামী লীগ নেতা ও ব্যবসায়ী মো. শরীফুল ইসলাম শরীফ, স্থানীয় সুর্যের হাসি ক্লিনিকের ম্যানেজার মো. আনোয়ার হোসেন প্রমুখ অংশ নেন।

সভায় বক্তারা সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিতকরণ ও জনসাধারণের মাঝে স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধি ও স্বাস্থ্য সেবায় নিয়োজিতদের দায়িত্ববোধ বাড়ানোর ওপর গুরুত্বারোপ করেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর