কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নুসরাত জাহান রাফি হত্যার প্রতিবাদে মিঠামইনে মানববন্ধন সমাবেশ


 স্টাফ রিপোর্টার | ১৮ এপ্রিল ২০১৯, বৃহস্পতিবার, ১:৩৬ | মিঠামইন 


ফেনীর সোনাগাজীতে মেধাবী মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি কে পুড়িয়ে হত্যা এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্রী হত্যা ও নির্যাতনের প্রতিবাদ এবং  জড়িত খুনিদের দ্রুত বিচারসহ স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ছাত্রী নির্যাতন বন্ধের দাবিতে মিঠামইনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১৭ এপ্রিল) মিটামইন উপজেলার কাটখাল বাজারে কাটখাল ইউনিয়ন সম্মিলিত ছাত্র সমাজের উদ্যোগে এবং ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি উবাইদুল হাসান কামরুলের নেতৃত্বে এই কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে মিঠামইন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি রইছ উদ্দিন আহমেদ, কাটখাল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি উবাইদুল হাসান কামরুল, কাটখাল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এনায়েত হোসেন বাহার, কাটখাল পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ফরিদুল ইসলাম ফরিদ, কাটখাল ইউনিয়ন ফ্রেন্ডস ক্লাবের সভাপতি এইচ এম জাহাঙ্গীর, কাটখাল ইউনিয়ন কলেজ বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের  সভাপতি গাজী মোঃ আবুল হোসাইন, কাটখাল ইউনিয়ন  ইসলামী আন্দোলনের সভাপতি ডাঃ মোঃ এনামুল হাসান, বিজয়, উদয়, কামরুজ্জামান, কাউছার, সেতু প্রমুখ বক্তব্য রাখেন।

বেলা ১১টা থেকে শুরু হওয়া ঘন্টাব্যাপী এই মানববন্ধন ও প্রতিবাদ কর্মসূচিতে ইউনিয়নের ৫টি স্কুলের প্রায় হাজারখানেক শিক্ষার্থী অংশ নেন। শিক্ষার্থীরা ছাড়াও কাটখাল ইউনিয়নের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও সর্বস্তরের জনতা কর্মসূচিতে অংশ নেন।

মানববন্ধনে বক্তারা নুসরাত জাহান রাফিকে হত্যাকারী খুনি ফেনী সোনাগাজী ফাযিল মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ্দোল্লাহ সহ জড়িত সকল খুনিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বক্তারা বলেন, রাফি হত্যাকারীদের এমন শাস্তি দেওয়া হোক, যেন ভবিষ্যতে নুসরাত জাহান রাফির মত আর কাউকে জীবন দিতে না হয়।

রাফি হত্যায় জড়িত খুনিদের দ্রুততম সময়ের মধ্যে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা হলে সারা দেশের মানুষ স্বস্তি পাবেন- এমন প্রত্যাশার কথা জানিয়েছেন মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশে অংশগ্রহণকারী শিক্ষার্থী ও সাধারণ মানুষ।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর