কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে স্বপ্ন শিকড় পরিবারের গণিত উৎসব


 স্টাফ রিপোর্টার | ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, ৭:৫২ | সংগঠন সংবাদ 


কিশোরগঞ্জে স্বপ্ন শিকড় পরিবারের উদ্যোগে ব্যতিক্রমী ‘গণিত সম্ভার’ শীর্ষক গণিত প্রতিযোগিতা উৎসব অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) কিশোরগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে দিনব্যাপী এই গণিত উৎসবে জেলার বিভিন্ন স্কুল থেকে মাধ্যমিক শিক্ষার্থীরা অংশ নেয়।

প্রতিযোগিতায় অংশ নিয়ে বিজয়ী হওয়া সেরা ১০ প্রতিযোগীকে সনদ ও পুরস্কার প্রদান করা হয়। এছাড়া দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি এবং ৪ জন গুণীশিক্ষককে সম্মাননা স্মারক দেওয়া হয়েছে।

‘গণিতকে নয় আর ভয়, এসো সবাই মিলে করি জয়” এ প্রতিপাদ্যকে সামনে রেখে স্বপ্ন শিকড় পরিবারের আয়োজনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুশের্দ চৌধুরী।

এতে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আব্দুল্লাহ আল মাসউদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), কিশোরগঞ্জ জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট মিয়া মো. ফেরদৌস, কিশোরগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি আলহাজ্ব কাজী শাহীন খান, কিশোরগঞ্জ জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ আব্দুর রহমান, শিল্পপতি তাজমল খান প্রমুখ।

পরে মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হয়।

পুরো অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন স্বপ্ন শিকড় পরিবারের সাধারণ সম্পাদক তামীম খান। সহযোগিতায় ছিলেন ঐশী, জিহান, অভি, মেহেক, আশফা, মুনা, আবিদা, আকাশ, আবেদ, হৃদয়, মাসুদ প্রমুখ।

এসময় স্বপ্ন শিকড় পরিবারের সদস্য, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

স্বপ্ন শিকড় পরিবার বিগত কয়েক বছর ধরে জনহিতকর নানা কর্মকা- বাস্তবায়ন করে আসছে। সংগঠনের উদ্যোগে অনাথ ও পথকলি শিশুদের মধ্যে বস্ত্র বিতরণ, ঈদ বস্ত্র, শীত বস্ত্র, পিঠা উৎসব, শিক্ষামূলক বৃত্তি, দরিদ্র ও বিধাব মায়েদের মধ্যে সেলাই মেশিন বিতরণ, বাংলার ঐতিহ্য পুতুলনাচ সংরক্ষণ কার্যক্রমসহ নানা কার্যক্রম পরিচালনা করে আসছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর