কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


বিএফএফ-সমকাল জাতীয় স্কুল বিতর্কে আঞ্চলিক চ্যাম্পিয়ন এসভি সরকারি বালিকা

 বিশেষ প্রতিনিধি | ২৬ এপ্রিল ২০১৯, শুক্রবার, ৯:২৪ | বিশেষ সংবাদ 


ময়মনসিংহের মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়ে শুক্রবার (২৬ এপ্রিল) সকালে বিএফএফ-সমকাল জাতীয় আঞ্চলিক বিজ্ঞান বিতর্ক উৎসবের আয়োজন করা হয়। ময়মনসিংহ অঞ্চলের ছয়টি স্কুলের বিতার্কিকদের অংশ গ্রহণে বিতর্কের উদ্বোধন করেন বাংলাদেশ বেতার ময়মনসিংহের সহ-পরিচালক (অনুষ্ঠান) মো. জাকিরুল ইসলাম।

এসময় বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড মেথামেটিকস এর বিভাগীয় প্রধান অধ্যাপক মো. আব্দুল হাই, নেত্রকোনা ডিবেট একাডেমীর অধ্যক্ষ নাজমুল কবীর, সমকাল কিশোরগঞ্জ অফিসের স্টাফ রিপোর্টার সাইফুল হক মোল্লা দুলু ও সমকাল গাজীপুর প্রতিনিধি ইজাজ আহমেদ মিলন।

‘ইন্টারনেটের অবাধ ব্যবহার শিক্ষার্থীদের বিপদগামী করছে’ বিষয়ের ওপর তার্কিকদের যুক্তি তর্কের মনোমুগ্ধকর উপস্থাপনায় চ্যাম্পিয়ন হয় কিশোরগঞ্জের এস ভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়।

চ্যাম্পিয়ন দলের দলনেতা পারমিতা ঘোষ শ্রেষ্ঠ বক্তা হওয়ার গৌরব অর্জন করে। এ দলের অপর সদস্যরা হল- আতকিয়া সামিহা ও সুরহা সিদ্দিকী ঋদ্ধি।

চূড়ান্ত পর্বের প্রতিযোগিতায় রানার্সআপ হয় গাজীপুরের তামীরুল মিল্লাত কামিল মাদরাসা। এ দলের দলনেতা তাসকিনুল হুদা সাকিব এবং অপর সদস্য আহমেদ নাহিয়ান ও আসিফ।

প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল ছাড়াও ময়মনসিংহের বিদ্যাময়ী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, শেরপুর জেলার আইডিয়াল প্রিপ্রারেটরি এন্ড হাই স্কুল, জামালপুর জেলার জামালপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও নেত্রকোনা জেলার আঞ্জুমান আদর্শ সরকারি উচ্চ বিদ্যালয় অংশ নেয়।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে সমকাল ব্যুরোর স্টাফ রিপোর্টার মীর গোলাম মোস্তফা সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেনে ময়মনসিংহ রেঞ্জের অতিরিক্ত ডিআইজি ড. আক্কাছ উদ্দিন ভূইয়া।

অতিথি ছিলেনে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড মেথামেটিকস এর বিভাগীয় প্রধান অধ্যাপক মো. আব্দুল হাই, মুকুল নিকেতন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সামছুল আলম, ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ও ময়মনসিংহ টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি অমিত রায়।

স্বাগত বক্তব্য রাখেন ও অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন সাবেক টিভি বিতার্কিক ময়মনসিংহ সমকাল সুহৃদ সমাবেশের সভাপতি মো. আবুল কালাম আজাদ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ড. আক্কাছ উদ্দিন ভূইয়া বলেন, বিতর্ক শিক্ষার্থীদের সুস্থ চিস্তাকে অগ্রসর এবং সুপ্ত প্রতিভা আবিস্কার করে। বিজ্ঞান চেতনায় বিকশিত হয়ে শিক্ষার্থীরা আগামীতে উন্নত বাংলাদেশ গড়বে। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, বিএফএফ-সমকাল আয়োজিত বিজ্ঞান বিতর্ক এ তরুণ প্রজন্মকে বিশ্বখ্যাত বিজ্ঞানী তৈরিতে সহায়তা করবে।

প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স এন্ড মেথামেটিকস এর বিভাগীয় প্রধান অধ্যাপক মো. আব্দুল হাই, ময়মনসিংহ টিচার্স ট্রেনিং কলেজের উপাধ্যক্ষ মঈন উদ্দিন, বাংলাদেশ বেতার ময়মনসিংহের সহ-পরিচালক (অনুষ্ঠান) মো.জাকিরুল ইসলাম, কাতলাসেন কামিল মাদরাসার সহকারি অধ্যাপক বিলকিস জাহান, ইসলামী একাডেমী স্কুল এন্ড কলেজের প্রভাষক আল হেলাল তালুকদার ও বিতার্কিক তাহমিনা শেখ আশা।

এ সময় উপস্থিত ও অনুষ্ঠান সহযোগিতায় ছিলেন সমকাল ফুলবাড়ীয়া প্রতিনিধি কবীর উদ্দিন সরকার হারুন, সমকাল ত্রিশাল প্রতিনিধি মতিউর রহমান সেলিম, সুহৃদ মো. মেহেদী হাসান, মো. রাকিবুল ইসলাম, মোজাহিদ মারুফ, আয়েশা সিদ্দিকা, মো. আকরাম হোসেন প্রমুখ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর