কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে রোগি ভর্তিতে রেকর্ড, ২৫০ শয্যায় ভর্তি ৬২৮


 স্টাফ রিপোর্টার | ২৭ এপ্রিল ২০১৯, শনিবার, ৬:২৯ | স্বাস্থ্য 


কিশোরগঞ্জের প্রধান স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠান ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে প্রায় নিয়মিত শয্যা সংখ্যার দ্বিগুণেরও বেশি রোগি ভর্তি থাকেন। তবে শনিবার (২৭ এপ্রিল) ভর্তি হওয়ার রোগির সংখ্যা আগের সব রেকর্ড ছাড়িয়ে গেছে। এদিন হাসপাতালে ৬২৮ জন রোগি ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছেন।

হাসপাতালে ভর্তি হওয়া বিপুল সংখ্যক এই রোগিদের সেবা দিতে হাসপাতাল কর্তৃপক্ষকে হিমশিম খেতে হচ্ছে। প্রচণ্ড গরমের কারণে রোগিদেরও বিড়ম্বনায় পড়তে হচ্ছে।

হাসপাতাল সূত্র জানিয়েছে, হাসপাতালের মোট ১১টি ওয়ার্ডে শনিবার (২৭ এপ্রিল) মোট ৬২৮ জন রোগি ভর্তি হয়েছেন। স্বভাবতই বেড না পেয়ে অনেক রোগির জায়গা হয়েছে হাসপাতালের বারান্দায় আর মেঝেতে।

হাসপাতাল থেকে পাওয়া পরিসংখ্যানে জানা গেছে, সাম্প্রতিক সময়ে নিয়মিত হাসপাতালটিতে রোগির ভিড় লেগেই রয়েছে। প্রায় প্রতিদিনই ৬শ’র মতো রোগি হাসপাতালটিতে ভর্তি থাকছেন। এর বাইরে জরুরী বিভাগ এবং বহির্বিভাগে রোগির লাইন লেগে তো রয়েছেই।

পরিসংখ্যান অনুযায়ী, গত বছরের ৭ নভেম্বর হাসপাতালে সর্বোচ্চ সংখ্যক রোগি ভর্তি হয়েছিলেন। তখন হাসপাতালে ভর্তি হওয়া রোগির সংখ্যা ছিল ৬০৬ জন।

হাসপাতালে ভর্তি হওয়া বেশ কয়েকজন রোগির সাথে কথা হলে তারা জানান, হাসপাতালে চিকিৎসা সেবার মান আগের থেকে অনেক বেড়েছে। এছাড়া অনেক জটিল রোগের চিকিৎসার ক্ষেত্রেও হাসপাতালটিই হয়ে ওঠেছে সাধারণ মানুষের শেষ ভরসাস্থল। ছোট-খাটো সমস্যা নিয়েও মানুষ এখন হাসপাতালমুখী হচ্ছেন।

কিশোরগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপপরিচালক) ডা. সুলতানা রাজিয়া বলেন, আমরা হাসপাতালটিকে জনবাবন্ধব হাসপাতাল হিসেবে গড়ে তুলতে আন্তরিকভাবে কাজ করে যাচ্ছি। এর সুফল হিসেবে হাসপাতালটিতে দিন দিন ক্রমান্বয়ে রোগির সংখ্যা বাড়ছে।

ডা. সুলতানা রাজিয়া আরো বলেন, ২৫০ শয্যার স্থলে ৬২৮ জন রোগিকে সেবা দেয়া খুব কঠিন একটি ব্যাপার। এই কঠিন কাজটিই আমরা আন্তরিকতার সাথে সামাল দিয়ে সর্বোচ্চ চিকিৎসা সেবা দেয়ার চেষ্টা করছি। হাসপাতালের চিকিৎসক-নার্সসহ সংশ্লিষ্টরা আন্তরিকতার সাথে তাদের সেবা দিচ্ছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর