কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


গরম পানি ঢেলে শিশু গৃহকর্মীকে মধ্যযুগীয় নির্যাতন

 স্টাফ রিপোর্টার | ১৫ ফেব্রুয়ারি ২০১৮, বৃহস্পতিবার, ৯:৩৪ | বিশেষ সংবাদ 


মনি আক্তার নামে ১২ বছর বয়সী এক শিশু গৃহকর্মীর শরীরে গরম পানি ঢেলে মধ্যযুগীয় নির্যাতনের ঘটনা ঘটেছে। গৃহকর্ত্রীর ঢেলে দেয়া গরম পানিতে শিশুটির ডান চোখ, বুক, দুই হাতসহ শরীরের বিভিন্ন অংশ ঝলসে গেছে।

গৃহকর্ত্রীর এমন নির্মম নির্যাতনে দগ্ধ শিশুটিকে ঘটনাটি ধামাচাপা দিতে চিকিৎসা পর্যন্ত নিতে দেয়া হয়নি। শিশুটির অবস্থার অবনতি হওয়ায় সম্প্রতি তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে চিকিৎসকেরা জানিয়েছেন।

নির্যাতিত গৃহকর্মী মনি আক্তার কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার হাত্রাপাড়া গ্রামের মো. আবদুল আজিজের কন্যা।

মনি আক্তারের বাবা মো. আবদুল আজিজ জানান, তিনি একজন রিক্সাচালক। অভাবের তাড়নায় তিনি স্ত্রী শিউলী বেগম এবং শিশুকন্যা মনিকে নিয়ে নরসিংদীর দাসপাড়া এলাকার একটি বাসায় ভাড়ায় থাকেন। ঘটনার মাস খানেক আগে নরসিংদীর পশ্চিম ব্রাহ্মণদী এলাকার ব্যাংক কর্মকর্তা হাসান সারোয়ার সোহেল তার বাসায় কাজের জন্য মনিকে নিয়ে যান।

ওই গৃহকর্তার বাসায় তার ছোট্ট মেয়েকে সারাদিনই কাজ করানো হতো। ঠিকমত কাজ করতে না পারলেই গৃহকর্ত্রী মাহমুদা ইয়াসমীন নাজমা অমানুষিক নির্যাতন চালাতেন। নির্যাতনের বিষয়টি জানতে পেরে শিশুটির বাবা-মা মনিকে ওই বাসা থেকে আনতে গেলে, মনির সঙ্গে গৃহকর্ত্রী নাজমা খারাপ আচরণ করবেন  না বলে আশ্বস্ত করেন।

এ রকম পরিস্থিতিতে গত ১৭ই জানুয়ারি সকালে তুচ্ছ বিষয়কে কেন্দ্র করে শিশুটির সঙ্গে গৃহকর্ত্রী নাজমা গালিগালাজসহ খারাপ আচরণ শুরু করে। এক পর্যায়ে উত্তেজিত নাজমা গ্যাসের চুলায় পাতিলে রাখা গরম পানি মনির শরীরে ঢেলে দেয়। এতে মনির মুখের ডান পাশ, বুক এবং দুই হাত ঝলসে যায়।

শিশুটির আর্তচিৎকার শুনে প্রতিবেশীর এগিয়ে গিয়ে মনিকে উদ্ধার করে নরসিংদী জেনারেল হাসপাতালে ভর্তি করেন। খবর পেয়ে মনির বাবা ও মা হাসপাতালে গিয়ে প্রাথমিক চিকিৎসা শেষে মনিকে বাসায় নিয়ে যান। পরবর্তিতে মনির অবস্থার অবনতি হলে তাকে আবারও নরসিংদী জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

সেখানকার চিকিৎসকেরা মনিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। বর্তমানে শিশুটি ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটের শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর