কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে বৃষ্টি, কিশোরগঞ্জে বজ্রপাতে শিশু ও নারীসহ নিহত ৬

 স্টাফ রিপোর্টার | ৩ মে ২০১৯, শুক্রবার, ৮:২৪ | বিশেষ সংবাদ 


ঘূর্ণিঝড় ফণীর প্রভাবে কিশোরগঞ্জ জেলার বিভিন্ন উপজেলায় দিনভর বৃষ্টির সময়ে পৃথক ঘটনায় বজ্রপাতে শিশু ও নারীসহ ছয়জন নিহত হয়েছে। এছাড়া একটি গরুর মৃত্যু হয়েছে। শুক্রবার (৩ মে) বেলা সাড়ে ১১টা থেকে সাড়ে ১২টার মধ্যে বজ্রপাতে এসব প্রাণহানির ঘটনা ঘটে।

বজ্রপাতে নিহত ছয় জনের মধ্যে জেলার পাকুন্দিয়ায় তিন জন, মিঠামইনে দুই জন এবং ইটনায় একজন রয়েছে।

তাদের মধ্যে পাকুন্দিয়ায় বাড়ির পাশের রাইসমিলে ধান ভাঙাতে গিয়ে মোছা. নূর নাহার (৩৫) নামে এক নারী ও মজিবুর রহমান (৩০) নামে এক যুবক এবং বাড়ির সামনের জমিতে গরুর জন্য ঘাস কাটতে গিয়ে আসাদ মিয়া (৪৫) নামে এক কৃষক নিহত হয়েছেন।

মিঠামইনে হাওর থেকে গরু আনতে গিয়ে গরুসহ সুমন মিয়া (৭) নামে এক শিশু ও ধান কাটতে গিয়ে মহিউদ্দিন (২২) নামে এক যুবক নিহত হয়েছে।

এছাড়া ইটনায় হাওর থেকে বাড়ি ফিরতে গিয়ে রুবেল দাস (২৬) নামে এক যুবক নিহত হয়েছে।

পাকুন্দিয়া থানার ওসি মোহাম্মদ ইলিয়াস জানান, পাকুন্দিয়ায় বজ্রপাতে নিহত তিন জনের মধ্যে মোছা. নূর নাহার উপজেলার চরফরাদী ইউনিয়নের আলগীরচর গ্রামের হালিম উদ্দিনের মেয়ে, মজিবুর রহমান একই গ্রামের ইন্তাজ উদ্দিনের ছেলে এবং আসাদ মিয়া উপজেলার সুখিয়া ইউনিয়নের কোষাকান্দা গ্রামের মৃত আয়েছ আলীর ছেলে।

শুক্রবার (৩ মে) বেলা সাড়ে ১১টার দিকে নূর নাহার ও মজিবুর রহমান আলগীরচর গ্রামের বাড়ির পাশের একটি রাইসমিলে ধান ভাঙ্গানোর জন্য গেলে বৃষ্টির সঙ্গে বজ্রপাতে ঘটনাস্থলেই দু’জনের মৃত্যু হয়।

এছাড়া দুপুর সাড়ে ১২টার দিকে কোষাকান্দা গ্রামের বাড়ির সামনের জমিতে গরুর জন্য ঘাস কাটার সময় বৃষ্টিপাত শুরু হলে বজ্রপাতে ঘটনাস্থলেই আসাদ মিয়ার মৃত্যু হয়।

মিঠামইন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান লায়ন মো. মতিউর রহমান জানান, মিঠামইনে বজ্রপাতে নিহত দুইজনের মধ্যে সুমন মিয়া উপজেলার কেওয়ারজোড় ইউনিয়নের কুড়ারকান্দি গ্রামের এবাদ মিয়ার ছেলে এবং মহিউদ্দিন উপজেলার বৈরাটি ইউনিয়নের বিরামচর গ্রামের মো. গোলাপ মিয়ার ছেলে।

শুক্রবার (৩ মে) দুপুর ১২টার দিকে বৃষ্টিপাতের মধ্যে হাওর থেকে গরু আনতে গিয়ে বজ্রপাতে সুমন মিয়া ঘটনাস্থলেই মারা যায়। এ সময় শিশুটির আনতে যাওয়া ষাঁড়বাছুরটিও বজ্রাঘাতে মারা যায়।

একই সময়ে হাওরের জমিতে বোরো ধান কাটার কাজ করতে গিয়ে ঘটনাস্থলেই মহিউদ্দিনের মৃত্যু হয়।

ইটনা থানার ওসি মোহাম্মদ মুর্শেদ জামান বিপিএম জানান, ইটনায় বজ্রপাতে নিহত রুবেল দাস উপজেলার ধনপুর ইউনিয়নের কাঠুইর গ্রামের রাকেশ দাসের ছেলে। শুক্রবার (৩ মে) দুপুরে হাওরের জমিতে ধান কাটা শেষে বাড়ি ফিরছিল। পথে বেলা সাড়ে ১২টার দিকে বৃষ্টিপাতের সময় বজ্রাঘাতে রুবেল দাস গুরুতর আহত হয়।

মুমূর্ষু অবস্থায় তাকে উদ্ধার করে ইটনা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর