কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তাড়াইলে ইউএনও’র মানবিক উদ্যোগ, বিদ্যুৎস্পৃষ্টে নিহত মিম’র পরিবারকে সহায়তা


 আমিনুল ইসলাম বাবুল | ৫ মে ২০১৯, রবিবার, ১২:৩৯ | তাড়াইল  


তাড়াইল উপজেলার তালজাঙ্গা ইউনিয়নের শাহবাগ গ্রামের মৃত আল-আমিন এর শিশু কন্যা মিম (৭) শুক্রবার (৩ মে) বাড়ির পাশে বিদ্যুতের ছেঁড়া তারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত হয়। স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. সেলিম খান বিষয়টি উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তারেক মাহমুদকে জানালে তিনি তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুটে যান।

শাহবাগ গ্রামে অবস্থান করেই ইউএনও মো. তারেক মাহমুদ জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীকে বিষয়টি জানান এবং নিহত মিমের অসহায় পরিবারকে মানবিক সহায়তা প্রদান করার জন্য অনুরোধ করেন।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের জেলা প্রশাসকের কার্যালয়ের ত্রাণ ও পুনর্বাসন শাখার মানবিক সহায়তা কর্মসূচি (জিআর) এর নগদ ২০ হাজার টাকা শনিবার (৪ মে) তালজাঙ্গা ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তারেক মাহমুদ নিহত মিমের অভিভাবক নানী ফুলেছা খাতুন ও দাদা হাদিস মিয়ার হাতে তুলে দেন।

এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. মো. বদরুল হাসান, তাড়াইল-সাচাইল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. কামরুজ্জামান কামরুজ, তালজাঙ্গা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম খান, সাংবাদিক আমিনুল ইসলাম বাবুল, তালজাঙ্গা আর.সি.রায় উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মো. আবদুল আজিজ খন্দকার, জনপ্রতিনিধি, স্থানীয় গণ্যমান্যসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ উপস্থিত ছিলেন।

এ সময় মিমের নানী ফুলেছা খাতুন ও দাদা হাদিস মিয়ার বলেন, আমরা দিনমজুর মানুষ। ডিসি স্যার, ইউএনও স্যারের কাছে সহায়তা চাওয়া আমাদের পক্ষে সম্ভব হতো না। মানুষ মানুষের জন্য কিভাবে চিন্তিত হয় ও সহযোগিতা করে তার বাস্তব উদাহরণ এই ইউএনও স্যার।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. তারেক মাহমুদ বলেন, আমরা মানুষ। মানবিক কারণে মিমের অসহায় পরিবারে পাশে দাঁড়ানো সবার দায়িত্ব। আমি ডিসি স্যারের সঙ্গে কথা বলেছি। তিনি সার্বিক সহযোগিতা করেছেন। জেলা ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে যথাসম্ভব সহযোগিতা করা হচ্ছে।

উল্লেখ্য, বিদ্যুৎপৃষ্ট হয়ে নিহত মিমের মা ইয়াসমিন পোষাক শ্রমিকের কাজ নিয়ে জর্দানে অবস্থান করছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর