কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় ৭৫ জিপিএ-৫, শীর্ষে পাইলট আদর্শ, শতভাগ পাশ আছিয়া বারি


 স্টাফ রিপোর্টার | ৬ মে ২০১৯, সোমবার, ৫:৫৯ | পাকুন্দিয়া  


পাকুন্দিয়ায় ৩৬টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৯টি প্রতিষ্ঠানের মোট ৭৫ জন পরীক্ষার্থী এবারের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে। এর মধ্যে উপজেলায় সবচেয়ে ভাল ফল করেছে পাকুন্দিয়া পাইলট আদর্শ উচ্চ বিদ্যালয়। প্রতিষ্ঠানটির মোট ৩৫৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২৮৪জন পরীক্ষার্থী পাশ করেছে, পাশের হার শতকরা প্রায় ৮০ ভাগ। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩০জন পরীক্ষার্থী।

জিপিএ-৫ প্রাপ্তির দিক দিয়ে উপজেলায় দ্বিতীয় হয়েছে মঠখোলা আছিয়া বারি আদর্শ বিদ্যালয়। প্রতিষ্ঠানটির ১৩জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। তবে শতভাগ পাশের দিক থেকে প্রতিষ্ঠানটি উপজেলায় একমাত্র এবং জেলার মাত্র দুইটি প্রতিষ্ঠানের একটি। আছিয়া বারি আদর্শ বিদ্যালয় থেকে ৪৬জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাশ করেছে।

পাশের হার ও জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে পাকুন্দিয়া উপজেলায় তৃতীয় স্থান লাভ করেছে চরটেকী বালিকা উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টির ৭২জন পরীক্ষার্থীর মধ্যে ৬৫জন উত্তীর্ণ হয়েছে এবং তাদের মধ্যে ৮জন জিপিএ-৫ পেয়েছে। পাশের হার শতকরা ৯০ ভাগ।

এছাড়া কালিয়াচাপড়া চিনিকল উচ্চ বিদ্যালয় থেকে ৬জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির ১৪৫জন পরীক্ষার্থীর মধ্যে ৮০জন উত্তীর্ণ হয়েছে, পাশের হার শতকরা ৫৫ ভাগ।

বুরুদিয়া উচ্চ বিদ্যালয়, চরটেকী উচ্চ বিদ্যালয় এবং চরকাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয় এই তিনটি প্রতিষ্ঠান থেকে তিন জন করে পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। এছাড়া হোসেন্দি উচ্চ বিদ্যালয় থেকে দুই জন এবং কোদালিয়া এসআই উচ্চ বিদ্যালয় থেকে একজন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।

গত বছর পাকুন্দিয়া উপজেলার ৩৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের মধ্যে ১৬টি প্রতিষ্ঠানের মোট ১১৮ জন পরীক্ষার্থী এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছিল।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর