কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


এসএসসি’র ফলাফলে কিশোরগঞ্জের শীর্ষ ৭৬ বিদ্যালয়


 সিম্মী আহাম্মেদ, সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ৬ মে ২০১৯, সোমবার, ৯:১২ | বিশেষ সংবাদ 


কিশোরগঞ্জে এবারের এসএসসি পরীক্ষায় মোট ৬৫৯জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। জেলার ২৩৩টি শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে ৭৬টি বিদ্যালয় এই ৬৫৯টি জিপিএ-৫ অর্জন করেছে। এর মধ্যে সবচেয়ে ভাল ফল করেছে কিশোরগঞ্জ শহরের এসভি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টির মোট ২৩৯ জন পরীক্ষার্থীর সবাই পাশ ছাড়াও জিপিএ-৫ পেয়েছে মোট ১৩৬টি।

জিপিএ-৫ প্রাপ্তির দিক থেকে জেলায় দ্বিতীয় হয়েছে কিশোরগঞ্জ সরকারি বালক বিদ্যালয়। বিদ্যালয়টির মোট ২৪৪ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ২৪০ জন। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১১৮জন ছাত্র।

মোট ৪৭টি জিপিএ-৫ পেয়ে জেলায় তৃতীয় হয়েছে বাজিতপুরের আফতাব উদ্দিন স্কুল এন্ড কলেজ। প্রতিষ্ঠানটি থেকে মোট ২৫০ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়ে ২৪৮ জন উত্তীর্ণ হয়েছে।

ফলাফলে জেলার শীর্ষ প্রতিষ্ঠানগুলোর মধ্যে ভৈরব সরকারি কেবি পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ৩৪ জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৮৫ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৭৪ জন উত্তীর্ণ হয়েছে। পাকুন্দিয়া পাইলট আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ৩০জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৫৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২৮৪জন উত্তীর্ণ হয়েছে। কটিয়াদী পাইলট বালক উচ্চ বিদ্যালয় থেকে ২৭জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৫৩ জন পরীক্ষার্থীর মধ্যে ২৬০ জন উত্তীর্ণ হয়েছে।

কিশোরগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয় থেকে ১৪জন জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৩৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৩১৮জন উত্তীর্ণ হয়েছে। পাকুন্দিয়া উপজেলার মঠখোলা আছিয়া বারি আদর্শ বিদ্যালয় থেকে ৪৬জন পরীক্ষার্থী অংশ নিয়ে সবাই পাশ করেছে। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৩ জন। কিশোরগঞ্জ শহরের আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয় থেকেও ১৩জন জিপিএ-৫ পেয়েছে।

বিদ্যালয়টির মোট ৪২৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৩৫জন উত্তীর্ণ হয়েছে। বাজিতপুর উপজেলার বেগম রহিমা বালিকা উচ্চ বিদ্যালয় থেকে মোট ১২ ছাত্রী জিপিএ-৫ পেয়েছে। বিদ্যালয়টির মোট ৯৬ জন পরীক্ষার্থীর মধ্যে ৯২জন উত্তীর্ণ হয়েছে। সমান ১২টি জিপিএ-৫ পেয়েছে ভৈরবের কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টির মোট ৩১০ জন পরীক্ষার্থীর মধ্যে ২৮২জন উত্তীর্ণ হয়েছে।

কুলিয়ারচর উপজেলার ছয়সূতী ইউনিয়ন উচ্চ বিদ্যালয় থেকে মোট ১১জন জিপিএ-৫ পেয়েছে। হোসেনপুর উপজেলার সরকারি হোসেনপুর মডেল পাইলট স্কুল এন্ড কলেজ থেকেও ১১জন জিপিএ-৫ পেয়েছে। কিশোরগঞ্জ শহরের জেলা স্মরণী বালিকা বিদ্যালয় থেকে ১০জন জিপিএ-৫ পেয়েছে।

কুলিয়ারচর উপজেলার কুলিয়ারচর সরকারি উচ্চ বিদ্যালয় থেকে ৯জন জিপিএ-৫ পেয়েছে। কিশোরগঞ্জ সদরের বিন্নাটি আব্দুল মজিদ উচ্চ বিদ্যালয় থেকেও ৯জন জিপিএ-৫ পেয়েছে। পাকুন্দিয়া উপজেলার চরটেকী বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ৮জন জিপিএ-৫ পেয়েছে। বাজিতপুর হাফেজ আব্দুর রাজ্জাক পাইলট উচ্চ বিদ্যালয় থেকে ৭জন জিপিএ-৫ পেয়েছে।

পাকুন্দিয়া উপজেলার কালিয়াচাপড়া চিনিকল উচ্চ বিদ্যালয়, কটিয়াদী উপজেলার কটিয়াদী পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, ভৈরব উপজেলার বাংলাদেশ রেলওয়ে উচ্চ বিদ্যালয় এবং ভৈরব এমপি পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এই ৪টি বিদ্যালয় থেকে ৬জন করে জিপিএ-৫ পেয়েছে।

বাজিতপুর রাজ্জাকুন্নেসা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, করিমগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, নিকলী শহীদ স্মরণিকা বালিকা উচ্চ বিদ্যালয় এবং কুলিয়ারচর উপজেলার লক্ষীপুর দ্বিমুখী উচ্চ বিদ্যালয় এই ৪টি বিদ্যালয় থেকে ৫জন করে জিপিএ-৫ পেয়েছে।

কিশোরগঞ্জ শহরের আরজত আতরজান উচ্চ বিদ্যালয়, হোসেনপুর বালিকা উচ্চ বিদ্যালয়, হোসেনপুর আদর্শ উচ্চ বিদ্যালয়, এসআরডি শামছুদ্দিন ভূঁইয়া উচ্চ বিদ্যালয়, হাজী ইউসুফ আলী উচ্চ বিদ্যালয় এবং তাড়াইল পাইলট উচ্চ বিদ্যালয় এই ৬টি বিদ্যালয় থেকে ৪জন করে জিপিএ-৫ পেয়েছে।

কিশোরগঞ্জ সদরের যশোদল উচ্চ বিদ্যালয়, পাকুন্দিয়া উপজেলার চরটেকী উচ্চ বিদ্যালয়, বুরুদিয়া উচ্চ বিদ্যালয়, চরকাওনা বহুমুখী উচ্চ বিদ্যালয়, রইস মাহমুদ উচ্চ বিদ্যালয়, চাতল বাগহাটা উচ্চ বিদ্যালয় এবং করিমগঞ্জ পাইলট বালক উচ্চ বিদ্যালয় এই ৭টি বিদ্যালয় থেকে ৩জন করে জিপিএ-৫ পেয়েছে।

হোসেন্দী উচ্চ বিদ্যালয়, জারইতলা স্কুল এন্ড কলেজ, মুসা মিয়া উচ্চ বিদ্যালয়, নান্দলা অছম উদ্দিন উচ্চ বিদ্যালয়, বৌলাই সৈয়দ হাবিবুল হক উচ্চ বিদ্যালয়, কিশোরগঞ্জ শহরের হাসমত উদ্দিন উচ্চ বিদ্যালয়, বেতাল বহুমুখী উচ্চ বিদ্যালয়, মসুয়া উচ্চ বিদ্যালয়, নানশ্রী উচ্চ বিদ্যালয়, জেড রহমান প্রিমিয়ার ব্যাংক স্কুল এন্ড কলেজ, জিল্লুর রহমান স্কুল এন্ড কলেজ এবং শ্রীনগর উচ্চ বিদ্যালয় এই ১২টি বিদ্যালয় থেকে ২জন করে জিপিএ-৫ পেয়েছে।

ভাটিয়া উচ্চ বিদ্যালয়, শামসুন্নাহার-ওসমান গণি শিক্ষা নিকেতন, পুমদী ইসলামিয়া উচ্চ বিদ্যালয়, পিপলাকান্দি উচ্চ বিদ্যালয়, মুর্শেদ-মুজিব উচ্চ বিদ্যালয়, কালীপুর উচ্চ বিদ্যালয়, আব্দুল্লাহপুর ইদ্রিছ আলী উচ্চ বিদ্যালয়, সরাররচর সৌদামিনী সুরবালা এসএস বালিকা উচ্চ বিদ্যালয়, জাওয়ার উচ্চ বিদ্যালয়, পুরুড়া উচ্চ বিদ্যালয়, কোদালিয়া এসআই উচ্চ বিদ্যালয়, দামপাড়া কারার মাহতাব উদ্দিন উচ্চ বিদ্যালয়, নিকলী জিসি পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয়, মিঠামইন তমিজা খাতুন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, এমাদ উদ্দিন উচ্চ বিদ্যালয়, কাটাবাড়িয়া এ আর খান উচ্চ বিদ্যালয়, পাটধা উচ্চ বিদ্যালয়, হাজী মোমতাজ উদ্দিন স্কুল এন্ড কলেজ, কিশোরগঞ্জ টেক্সটাইল মিলস আদর্শ উচ্চ বিদ্যালয়, হাজেরা সুলতান উচ্চ বিদ্যালয়, কটিয়াদী আদর্শ বিদ্যানিকেতন, জাফরাবাদ উচ্চ বিদ্যালয়, কান্দাইল উচ্চ বিদ্যালয়, চাতল এসসি উচ্চ বিদ্যালয় এবং হাত্রাপাড়া উচ্চ বিদ্যালয় এই ২৫টি বিদ্যালয় থেকে একজন করে জিপিএ-৫ পেয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর