কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে ডিজিটাল এক্স-রে ও নতুন ডায়রিয়া ওয়ার্ড চালু


 স্টাফ রিপোর্টার | ৬ মে ২০১৯, সোমবার, ১০:০২ | স্বাস্থ্য 


কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের স্বাস্থ্যসেবার মান উন্নয়নে নতুন আরো একটি ডায়রিয়া ওয়ার্ড চালু করা হয়েছে। এছাড়া চালু করা হয়েছে ডিজিটাল এক্স-রে। রোববার (৫ মে) হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপ-পরিচালক) ডা. সুলতানা রাজিয়া ফিতা কেটে নতুন এই ডায়রিয়া ওয়ার্ড ও ডিজিটাল এক্স-রে মেশিন উদ্বোধন করেন।

কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ডিজিটাল এক্স-রে মেশিন চালু হওয়ার ফলে সরকার নির্ধারিত ফি পরিশোধ করে শনিবার থেকে বৃহস্পতিবার সপ্তাহের ছয় দিন রোগিরা ডিজিটাল এক্স-রে সেবা গ্রহণ করতে পারবেন।

এছাড়া নতুন আরেকটি ডায়রিয়া ওয়ার্ড চালু হওয়ার ফলে ডায়রিয়া রোগিদের অধিকতর উন্নত সেবা পাওয়ার পথ সুগম হলো।

নতুন ডায়রিয়া ওয়ার্ড ও ডিজিটাল এক্স-রে মেশিন উদ্বোধনের সময় হাসপাতালের আরএমও ডা. আবুল হোসেন মাছুম, লিভার বিশেষজ্ঞ ডা. নাজমুল হাসান, ডা. বেলাল পাভেল, ডা. খাজা মাসুদ, ডা. হাফিজ মাসুদ, সেবা তত্ত্বাবধায়ক নাজবীনা খাতুন, কামরুন্নাহার, টেকনিশিয়ান শাহজাহান প্রমুখ ছাড়াও হাসপাতালের চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীরা পস্থিত ছিলেন।

হাসপাতালের তত্ত্বাবধায়ক (উপ-পরিচালক) ডা. সুলতানা রাজিয়া জানান, নতুন ডায়রিয়া ওয়ার্ড চালু হওয়ার পাশাপাশি ডিজিটাল এক্স-রে মেশিন চালু হওয়া একটি যুগান্তকারী পদক্ষেপ। এর মাধ্যমে নিঃসন্দেহে হাসপাতালের স্বাস্থ্যসেবার পরিধি বাড়ার পাশাপাশি রোগিদের দুর্ভোগ লাঘব হবে।

হাসপাতালের সকল বিভাগের চিকিৎসকসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে ডা. সুলতানা রাজিয়া বলেন, কিশোরগঞ্জ ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে রোগিরা যেন কোনোভাবেই সুচিকিৎসা সেবা পাওয়া থেকে বঞ্চিত না হয়, সেজন্য নানা পদক্ষেপ নেয়া হচ্ছে। নতুন ডায়রিয়া ওয়ার্ড চালু ও ডিজিটাল এক্স-রে মেশিনের উদ্বোধন এই পদক্ষেপেরই অংশ। সীমাবদ্ধতা থাকা সত্ত্বেও চেষ্টা করছি, সমন্বয়ের মাধ্যমে কাজের পরিবেশের উন্নয়ন করতে। আমরা সে লক্ষ্যেই এগিয়ে যাচ্ছি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর