কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে রোজার বাজার পরিদর্শনে ডিসি-এসপি


 স্টাফ রিপোর্টার | ৭ মে ২০১৯, মঙ্গলবার, ৩:৪৩ | অর্থ-বাণিজ্য 


রমজানে বাজার নিয়ন্ত্রণে কিশোরগঞ্জ শহরের তিনটি বাজার পরিদর্শন করেছেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী ও পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)। মঙ্গলবার (৭ মে) সকালে তারা শহরের কাচারী বাজার পরিদর্শন করেন।

কাচারী বাজার পরিদর্শনের সময় সেখানে তারা বিভিন্ন পণ্যের মূল্য তালিকা প্রকাশ্যে টানানো রয়েছে কিনা, পণ্যের মূল্য কোন পর্যায়ে রয়েছে, পণ্যের মান সঠিক রয়েছে কিনা, ওজন কারচুপি করা হচ্ছে কিনা, এসব বিষয়ে খোঁজখবর নেন। মুদি পণ্যসহ কাঁচা বাজারের বিভিন্ন পণ্যের দোকানে দোকানে গিয়ে বাজার পরিস্থিতি পর্যবেক্ষণ করেন।

তারা গরুর মাংসের কেজি ৫০০ টাকা এবং খাসির মাংসের কেজি ৭৫০ টাকার বেশি না রাখার নির্দেশ দেন। তারা ফল এবং মাছ বাজারও পরিদর্শন করেন।

জেলা প্রশাসক ও পুলিশ সুপার ব্যবসায়ীদেরকে সততার সঙ্গে ব্যবসা করার পরামর্শ দেন। এছাড়া দোকানের দৃশ্যমান স্থানে মূল্য তালিকা টানিয়ে রাখা, কেউ যেন মাত্রাতিরিক্ত দাম রাখতে না পারেন, ভেজাল পণ্য বিক্রি করতে না পারেন, সে ব্যাপারে কঠোর নজরদারি রাখা হচ্ছে বলে সবাইকে সতর্ক করেন।

বাজার পরিদর্শনের সময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হাবিবুর রহমান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কিশোরগঞ্জের সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন, কিশোরগঞ্জ চেম্বার কম কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সিনিয়র সহ-সভাপতি শেখ ফরিদ আহম্মেদ, কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মো. আবুবকর সিদ্দিক, জেলা ক্যাব সভাপতি আলম সারোয়ার টিটু, জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শামছুল ইসলাম খান মাসুম, নারীনেত্রী বিলকিস বেগম, জেলা বাজার কর্মকর্তা শিখা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার (৬ মে) বিকালে শহরের বড়বাজার ও পুরানথানা বাজার দু’টি পরিদর্শন করেন জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী ও পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার)।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর