কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তানিয়া ধর্ষণ-হত্যার বিচার দাবিতে সমকাল সুহৃদের প্রতিবাদ সমাবেশ মানববন্ধন


 স্টাফ রিপোর্টার | ৯ মে ২০১৯, বৃহস্পতিবার, ৬:৫০ | কিশোরগঞ্জ সদর 


কটিয়াদীর মেয়ে ইবনে সিনা মেডিকেল কলেজ হাসপাতালের নার্স শাহিনুর আক্তার তানিয়াকে গণধর্ষণের পর হত্যায় জড়িতদের দৃষ্ঠান্তমূলক বিচার ও শাস্তির দাবিতে বৃহস্পতিবার (৯ মে) প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে সমকাল সুহৃদ সমাবেশ কিশোরগঞ্জ। সকালে শহরের কালীবাড়ি মার্কেটের সামনের স্টেশন সড়কে এই প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে সুহৃদ সদস্য, শিক্ষক, সাংস্কৃতিক কর্মী, আইনজীবী ও বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ অংশ নেন।

প্রতিবাদ সমাবেশে বক্তারা হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির জন্য প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন।

মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত থেকে বক্তব্য রাখেন সমকাল সুহৃদ সমাবেশের সহ-সভাপতি আসলামুল হক আসলাম, সাধারণ সম্পাদক সাইদুর রহমান সাঈদ, সদস্য তানিয়া ইসলাম, তানিয়া আক্তার রূপা, বিজে সোহাগ তালুকদার, জাকারিয়া হাসান রণি।

পৃথক ব্যানার নিয়ে একই স্থানে মানববন্ধন কর্মসূচিতে অংশ নেয় জেলা মহিলা পরিষদ। এ সময় বক্তব্য রাখেন মহিলা পরিষদের সভাপতি অ্যাডভোকেট মায়া ভৌমিক, সাধারণ সম্পাদক আতিয়া হোসেন, নারীনেত্রী বিলকিস বেগম, সংস্কৃতি কর্মী জাহানারা ইসলাম, নারীনেত্রী সাজিদা ইসলাম, সাংবাদিক আলম সারোয়ার টিটু, জেলা পরিষদ সদস্য ফৌজিয়া জলিল ন্যান্সি, এনজিও প্রতিনিধি ফরিদুল আলম, কামাল উদ্দিন, রাজনৈতিক আনোয়ার হোসেন বাচ্চু, শিক্ষক হুমায়ূন কবীর প্রমুখ।

বক্তারা বলেন, চাঞ্চল্যকর তানিয়া ধর্ষণ ও হত্যাকাণ্ড সারা দেশের মানুষকে হতবাক করেছে। একের পর এক নারী ও শিশু ধর্ষণ যেন দেশে একটি সাধারণ ঘটনায় পরিণত হয়েছে। তানিয়া  ধর্ষণ ও হত্যাক- দ্রুত বিচারের মাধ্যমে জড়িতদের ফাঁসি দিয়ে বিচার কাজ সম্পন্নের দাবি জানান তারা।

মানববন্ধনে সংহতি প্রকাশ করেন জেলা বিএমএ সভাপতি ডা. মাহবুব ইকবাল, সাধারণ সম্পাদক ডা. আবদুল ওয়াহাব বাদল, রাষ্ট্রপতি আবদুল হামিদ মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. আ ন ম নৌশাদ খান, স্বাধীনতা চিকিৎসা পরিষদের সভাপতি ডা. দীন মোহাম্মদ।

তারা বলেন, নারীরা আজ সর্বক্ষেত্রে নিরাপত্তার অভাব ভোগ করছে। নারীদের নিরাপত্তা নিশ্চিত করা না গেলে আইনের শাসন নিশ্চিত হবে না। পাশাপাশি দেশও ধারাবাহিক অগ্রযাত্রা থেকে পিছিয়ে পড়বে। তাই সরকারের কাছে দাবি ঘরে-বাইরে নারীদের নিরাপত্তার বিষয়টি একমাত্র দৃষ্টান্তমূলক শাস্তির মাধ্যমে নিশ্চিত হতে পারে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর