কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নিকলীতে পয়ঃনিষ্কাশন নালা বন্দোবস্ত বাতিলের দাবিতে বিক্ষুব্ধ গ্রামবাসীর মানববন্ধন

 খাইরুল মোমেন স্বপন | ১৩ মে ২০১৯, সোমবার, ৮:৪৮ | নিকলী  


পয়ঃনিষ্কাশনের নালার বন্দোবস্ত বাতিলের দাবিতে নিকলীতে মানববন্ধন করেছেন বিক্ষুব্ধ এলাকাবাসী। সোমবার (১৩ই মে) দুপুরে উপজেলা পরিষদের সামনে সড়কে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে নেতৃবৃন্দ জানান, নিকলী উপজেলা সদরের পূর্বগ্রামের ভিতর দিয়ে একটি পয়ঃনিষ্কাশন নালা প্রবাহিত। যা ১নং খতিয়ানভূক্ত। আরওআর দাগ ২০৫৭ এবং আরএস নং ৬৩৩৪। নালাটির দুই পাশে ১৫ হাজার লোকের বাস। নালাটি দুই ব্যক্তির নামে বন্দোবস্ত দেওয়া হয়েছে। এটি ভরাট হলে বৃহৎ ও প্রাচীন গ্রামটি বসবাসের অযোগ্য হয়ে উঠবে।

মানববন্ধনে নেতৃত্বকারী হাজি বুলবুল আহম্মদ, হাদিস মিয়া, সেনাবাহিনির (অব.) সার্জেন্ট নাসির উদ্দিন স্বাধীন বলেন, দেয় বন্দোবস্তসহ চিরতরে ইজারা বা এ সংক্রান্ত পরিকল্পনা বাতিলের দাবিতে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) বরাবরে আবেদন করেছি। ভূমি মন্ত্রণালয়, এডিসি(রাজস্ব)সহ ৬টি দপ্তরে অনুলিপি পাঠিয়েছি।

নিকলী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অফিস সুত্র জানায়, সিএস ও আরওআর এ জায়গাটি খাল বা জলাশয় নয়। নালাটি নামা শ্রেণির। তাই এটি বন্দোবস্ত আইনের অধীন।

নিকলী উপজেলা নির্বাহী অফিসার ও ভারপ্রাপ্ত সহকারি কমিশনার (ভূমি) মুছাম্মৎ শাহীনা আক্তার জানান, কয়েকজন মৌখিকভাবে বলেছেন। লিখিত কোন অভিযোগ আমি পাইনি।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর