কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


আন্তর্জাতিক ফটো ফেস্টিভ্যালে ১৭তম স্থান অর্জন করলেন বাংলাদেশের আলোকচিত্রী


 তূর্য হাসান | ১৪ মে ২০১৯, মঙ্গলবার, ১০:১৭ | রকমারি 


সম্প্রতি কানাডার টরোন্টোতে আন্তর্জাতিক অনলাইন ফটো শেয়ারিং সংস্থা ফাইভ হান্ড্রেড পিক্সেলার্স প্রতি বছরের মত এবারো এক মাসব্যাপী একটি ছবির প্রদর্শনী উৎসবের আয়োজন করে। এই ফটো ফেস্টিভ্যালে ১৭তম স্থান অর্জন করেছেন বাংলাদেশের আলোকচিত্রী সালমান রাজন।

এই ফটো ফেস্টিভ্যালে বিশ্বের প্রায় ১০০টিরও দেশ থেকেই ছবি জমা দেয় বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা অনেক আলোকচিত্রী। প্রথম ধাপে ৩০০ আলোকচিত্রীর সমন্বয়ে ৩০০ ছবির একটি ছোট তালিকা তৈরি করা হয়। যার মধ্যে নির্বাচিত হয় বাংলাদেশী আলোকচিত্রী সালমান রাজন এর তোলা একটি ছবি।

পরবর্তীতে সর্বশেষ ১০৭টি ছবির সর্বশেষ তালিকায় প্রকাশ করে আন্তর্জাতিক অনলাইন ফটো শেয়ারিং সংস্থা ফাইভ হান্ড্রেড পিক্সেলার্স। ফাইভ হান্ড্রেড পিক্সেলার্স এর হেড কোয়ার্টারে জায়গা করে নেয় বাংলাদেশের এই আলোকচিত্রীর ছবি।

নির্বাচিত ১০৭ ছবি বর্তমানে ফাইভ হান্ড্রেড পিক্সেলার্সের হেড কোয়ার্টার, কানাডার, টরোন্টোতে প্রদর্শনী চলছে। উক্ত প্রদর্শনী পহেলা মে থেকে শুরু হয়ে চলবে পুরো মে মাস জুড়ে। এছাড়া ১০৭টি ছবি নিয়ে প্রকাশিত হয়েছে একটি ম্যাগাজিন।

বিশ্বের এত এত আলোকচিত্রীর ভিড়ে এত বড় প্লাটফর্মে একমাত্র বাংলাদেশী হিসেবে বাংলাদেশের প্রতিনিধিত্ব করছেন সালমান রাজন নামের এই আলোকচিত্রী। এরই মধ্যে প্রকাশিত হয়েছে সেরা ১০৭ জনের তালিকা যাদের মাঝে ১৭তম স্থান অর্জন করেছেন সালমান রাজন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর