কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পাকুন্দিয়ায় এক কৃষকের জমির ধান কেটে দিলেন এলাকাবাসী


 স্টাফ রিপোর্টার | ১৭ মে ২০১৯, শুক্রবার, ৮:০৫ | কৃষি 


পাকুন্দিয়া উপজেলার হোসেন্দী ইউনিয়নের কুমারপুর গ্রামের কৃষক মেনু মিয়ার জমির বোরো ধান এলাকাবাসী  কেটে দিয়েছেন। শুক্রবার (১৭ মে) সকালে হোসেন্দী কুমারপুর ও নারান্দী ইউনিয়নের গাংকুলপাড়া গ্রামের ৮০ জন এলাকাবাসী কৃষক মেনু মিয়ার পাঁচ কানি (৪৫ শতক) জমির ধান কাটা শুরু করেন।

আর্থিক অসচ্ছলতা এবং শ্রমিক সংকটের কারণে পাকা ধান কাটতে পারছিলেন না মেনু মিয়া। এছাড়া ধানের দামও কম। ফলে এলাকাবাসী মেনু মিয়ার জমির ধান কেটে দেয়ার উদ্যোগ নেন।

ইউপি সদস্য আবুল হাসিম, নূরুল হক, মানিক মিয়া, মাসুদ মিয়া ও নাজমুল আলম সোহেল এই দলের নেতৃত্ব দেন। তাদের সঙ্গে দুই গ্রামের ৮০ জন যুবকসহ এলাকাবাসী অংশ নেন।

সকাল নয়টা থেকে শুরু করে ১২টা পর্যন্ত ৩ ঘন্টায় ওই কৃষকের ৫ কানি জমির ধান কেটে দেন তারা।

ধান কাটা দলের সদস্য নাজমুল আলম সোহেল জানান, শ্রমিকের পারিশ্রমিক বেশি হওয়ায় অর্থাভাবে জমির ধান কাটতে পারছিলেন না মেনু চাচা। আমরা এলাকার যুবকরা মেনু চাচার ধান কেটে দেওয়ার উদ্যোগ নেই। শুক্রবার (১৭ মে) সকাল থেকে তিন ঘন্টায় মেনু চাচার সব ধান কেটে বাড়িতে পৌঁছে দেওয়া সম্ভব হয়েছে।

এ ব্যাপারে কৃষক মেনু মিয়া বলেন, স্বেচ্ছাশ্রমে এলাকার যুবকরা আমার ধান কেটে বাড়িতে পৌঁছে দিয়েছে। আমার বিপদে তারা এগিয়ে এসে আমার উপকার করেছে। তাই তাদের প্রতি আমি চিরকৃতজ্ঞ।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর