কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


পরিবার পরিকল্পনা ডিজি’কে কিশোরগঞ্জে উষ্ণ অভ্যর্থনা


 স্টাফ রিপোর্টার | ২৩ মে ২০১৯, বৃহস্পতিবার, ৯:৩৬ | স্বাস্থ্য 


পরিবার পরিকল্পনার মহা-পরিচালক ও অতিরিক্ত সচিব কাজী মোস্তফা সারোয়ারকে ফুলেল শুভেচ্ছা ও উষ্ণ অভ্যর্থনা দিয়েছে কিশোরগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ। বুধবার (২২ মে) দুপুরে কিশোরগঞ্জ সদর উপজেলায় পৌঁছুলে তাকে ফুলেল শুভেচ্ছা ও উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।

পরে পরিবার পরিকল্পনার মহা-পরিচালক ও অতিরিক্ত সচিব কাজী মোস্তফা সারোয়ার সদরের সৈয়দ আশরাফুল ইসলাম স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত কিশোরগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের মাসিক সভায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

মাসিক সভায় প্রধান অতিথির বক্তৃতায় পরিবার পরিকল্পনার মহা-পরিচালক ও অতিরিক্ত সচিব কাজী মোস্তফা সারোয়ার পরিবার পরিকল্পনার কর্মকর্তা-কর্মচারীদের বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। বক্তৃতায় তিনি কিশোরগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের সার্বিক কর্মকাণ্ডে সন্তোষ প্রকাশ করে ভবিষ্যতেও এ ধারা অব্যাহত রাখার আহ্বান জানান। তিনি মাঠ পর্যায়ের কর্মীদের বিভিন্ন সমস্যার সমাধানেরও দৃঢ় আশ্বাস প্রদান করেন।

এছাড়া তিনি সভায় পরিবার পরিকল্পনা কর্মীদের মাঝে ৮৬টি ছাতা ও গর্ভবতী মায়েদের জন্য ৫০০টি ‘মায়ের ব্যাংক’ বিতরণ করেন।

কিশোরগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান (বিসিএস-এফপি) এর সার্বিক পরিচালনায় সভায় সভাপতিত্ব করেন কিশোরগঞ্জ জেলার উপপরিচালক ডা. রওশন আখতার জাহান।

এতে বিশেষ অতিথি ছিলেন কিশোরগঞ্জ সদর উপজেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান মামুন আল মাসুদ খান এবং পরিবার পরিকল্পনা অধিদপ্তরের সহকারী পরিচালক (সমন্বয়) মতিউর রহমান।

এতে অন্যদের মধ্যে জেলা প্রেসক্লাব সভাপতি মোস্তফা কামাল, সদরের মেডিকেল অফিসার (এমসিএইচ-এফপি) ডা. যশোদা দুলাল সাহা (সদ্য পদোন্নতিপ্রাপ্ত ডিস্ট্রিক্ট কনসালট্যান্ট) ও ডা. সাইদুল হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

সভা শেষে পরিবার পরিকল্পনার মহা-পরিচালক ও অতিরিক্ত সচিব কাজী মোস্তফা সারোয়ার কিশোরগঞ্জ সদর উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের সামনের চত্বরের বাগানে একটি ‘নীলকন্ঠ’ বৃক্ষ রোপণ করেন।

মাসিক সভার শুরুতে প্রধান অতিথি কাজী মোস্তফা সারোয়ার, অতিরিক্ত সচিব ও মহা-পরিচালক (পরিবার পরিকল্পনা) এর শুভাগমন উপলক্ষ্যে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ মিজানুর রহমান (বিসিএস-এফপি) তার স্বলিখিত একটি ইংরেজি ‘মানপত্র’ পাঠ করেন এবং এর একটি পোট্রেট অ্যালবাম হস্তান্তর করেন।

এর আগে তিনি কিশোরগঞ্জ জেলা পরিবার পরিকল্পনা বিভাগ আয়োজিত পরিবার পরিকল্পনা, মা ও শিশু স্বাস্থ্য এবং পুষ্টি সেবা কার্যক্রমের অগ্রগতি মনিটরিং কর্শালায় প্রধান অতিথি হিসেবে যোগদান করেন। 

প্রসঙ্গত, পরিবার পরিকল্পনার মহা-পরিচালক ও অতিরিক্ত সচিব কাজী মোস্তফা সারোয়ার এর কিশোরগঞ্জে আগমনের মধ্য দিয়ে দীর্ঘ প্রায় চার বছর পর কিশোরগঞ্জ জেলায় পরিবার পরিকল্পনার কোন মহা-পরিচালক আগমন করেন। এ উপলক্ষে জেলার পরিবার পরিকল্পনা বিভাগের সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীরা উচ্ছ্বসিত ও উদ্বেলিত হন। যে কারণে কিশোরগঞ্জ সদর উপজেলায় পরিবার পরিকল্পনার মহা-পরিচালক ও অতিরিক্ত সচিব কাজী মোস্তফা সারোয়ারকে ফুলেল শুভেচ্ছা জানানোর পাশাপাশি লাল গালিচা সংবর্ধনা দেয়া হয়।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর