কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


উচ্চতর প্রশিক্ষণের জন্য থাইল্যান্ড যাচ্ছেন তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মিজান


 আমিনুল ইসলাম বাবুল | ২৪ মে ২০১৯, শুক্রবার, ১১:১৪ | শিক্ষা  


উচ্চতর প্রশিক্ষণের জন্য থাইল্যান্ড যাচ্ছেন তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের আইসিটি শিক্ষক মো. মিজানুর রহমান। আগামী রোববার (২৬ মে) তিনি থাইল্যান্ডের উদ্দেশ্যে বাংলাদেশ ত্যাগ করবেন। সেখানে ৯ জুন পর্যন্ত প্রশিক্ষণে অংশগ্রহণ শেষে তিনি দেশে ফিরবেন।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সেকেন্ডারি এডুকেশন সেক্টর ইনভেস্টমেন্ট প্রোগ্রাম (সেসিপ) এর আওতায় আইসিটি শিক্ষকদের ১৫ দিনের বৈদেশিক প্রশিক্ষণ আগামী ২৬ মে থেকে ৯ জুন পর্যন্ত থাইল্যান্ডের কেসেটসার্ট বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে।

এই প্রশিক্ষণের জন্য বাংলাদেশ থেকে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের মোট ২৬ জন আইসিটি শিক্ষক নির্বাচিত হয়েছেন। ২৬ জন আইসিটি শিক্ষকের এই তালিকায় কিশোরগঞ্জ জেলার দুইজন আইসিটি শিক্ষক রয়েছেন।

তারা হলেন, ভৈরবের কমলপুর হাজী জহির উদ্দিন উচ্চ বিদ্যালয়ের আইসিটি শিক্ষক জিয়াউর রহমান এবং তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের আইসিটি শিক্ষক মো. মিজানুর রহমান।

বৈদেশিক প্রশিক্ষণের জন্য থাইল্যান্ডে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে শুক্রবার (২৪ মে) সকালে কিশোরগঞ্জ নিউজ এর সাথে আলাপকালে তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের আইসিটি শিক্ষক মো. মিজানুর রহমান সবার কাছে দোয়া চেয়েছেন।

প্রসঙ্গত, মো. মিজানুর রহমান তাড়াইল সরকারি উচ্চ বিদ্যালয়ের আইসিটি শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের তথ্য প্রযুক্তিভিত্তিক মানসম্মত শিক্ষা নিশ্চিত করার লক্ষ্যে আন্তরিক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর