কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জে পাঁচ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা


 স্টাফ রিপোর্টার | ২৮ মে ২০১৯, মঙ্গলবার, ৭:০৮ | কিশোরগঞ্জ সদর 


কিশোরগঞ্জে হাইকোর্টের আদেশে নিষিদ্ধ ৫২টি পণ্যের বিরুদ্ধে অভিযান পরিচালনা করে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠানকে মোট ১৬ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। মঙ্গলবার (২৮ মে) কিশোরগঞ্জ শহরের হয়বতনগর মোড়, নগুয়া পুরাতন বাসস্ট্যান্ড এলাকা এবং সদরের কাতিয়ারচর এলাকায় এই অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কিশোরগঞ্জ এর সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন।

অভিযানে হয়বতনগর মোড়ের তিনটি ব্যবসা প্রতিষ্ঠানে এবং নগুয়া পুরাতন বাসস্ট্যান্ড এলাকার একটি ব্যবসা প্রতিষ্ঠানে নিষিদ্ধ এসব পণ্য পাওয়া যাওয়ায় তাদেরকে জরিমানা করা হয়। এছাড়া সদরের কাতিয়ারচর এলাকায় একটি মুড়ির মিলকে অস্বাস্থ্যকর উপায়ে খাবার প্রক্রিয়াকরণের অপরাধে জরিমানা করা হয়।

এর মধ্যে হয়বত নগর মোড়ে এসিআই লবণ এবং মেয়াদোত্তীর্ণ কেক ও কোল্ড ড্রিঙ্কস বিক্রি করার অপরাধে বিসমিল্লাহ স্টোর কে তিন হাজার টাকা, বাবুল স্টোরকে তিন হাজার টাকা এবং বিসমিল্লাহ টেলিকমকে দুই হাজার টাকা জরিমানা করা হয়।

নগুয়া পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় আলী ডিপার্টমেন্টাল স্টোরে অভিযান চালিয়ে সান চিপস ও প্রাণ হলুদ গুড়ো বিক্রির অপরাধে তিন হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া কাতিয়ারচরে মামা ভাগ্নে মুড়ির মিলকে অস্বাস্থ্যকর উপায়ে খাবার প্রক্রিয়াকরণের অপরাধে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কিশোরগঞ্জ এর সহকারী পরিচালক মো. ইব্রাহীম হোসেন জানান, কিশোরগঞ্জ জেলা প্রশাসন এর নির্দেশনা অনুযায়ী কিশোরগঞ্জ জেলা পুলিশ এর সহযোগিতায় এই অভিযান পরিচালনা করা হয়েছে। অভিযানে ১৫ প্যাকেট সান চিপস, এক প্যাকেট প্রাণ হলুদ গুড়ো, ৭৭ কেজি এসিআই লবণ এবং ৮ বোতল মেয়াদোত্তীর্ণ ড্রিঙ্কস জব্দ ও ধ্বংস করা হয় ।

জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলেও মো. ইব্রাহীম হোসেন জানান।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর