কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ভৈরবে এলিন ফুড ও ইউনাইটেড ক্লিনিকসহ চার প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা


 সোহেল সাশ্রু, ভৈরব | ২৯ মে ২০১৯, বুধবার, ৯:০৭ | ভৈরব 


ভৈরবে এলিন ফুড ও ইউনাইটেড ক্লিনিকসহ চার ব্যবসা প্রতিষ্ঠানকে ১১ লাখ টাকা জরিমানা করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২৯ মে) দুপুরে শহরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএসটিআই অনুমোদন বিহীন পণ্য এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য উৎপাদনের দায়ে এই আর্থিক জরিমানা করেন র‌্যাব হেডকোয়ার্টার্সের নির্বাহী ম্যাজিস্ট্রেট নিজাম উদ্দিন আহমেদ।

জানা গেছে, দীর্ঘদিন ধরে ভৈরব পৌর শহরের লক্ষ্মীপুরে এলিন ফুড কঠোর নিরাপত্তায় একাধিক পণ্য উৎপাদন করে দেশ-বিদেশে রপ্তানি করছে। শুধু তাই নয়, এলিন ফুডের বিরুদ্ধে জোরপূর্বক জায়গা দখলেরও অভিযোগ রয়েছে।

এছাড়া জগন্নাথপুরে মাক্কুল ফুড প্রোডাকস্ এবং ভৈরব বাজারে বিসমিল্লাহ ফুড অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্য সামগ্রী উৎপাদন করছে। এসব খাদ্য সামগ্রীর মধ্যে একাধিক পণ্যের বিএসটিআই এর কোনো ধরণের অনুমতি নেই। ফলে এসব পণ্য কিনে ক্রেতারা প্রতারিত হচ্ছেন।

এ রকম পরিস্থিতিতে বাজারে ভোক্তাদের নিরাপদ খাদ্য নিশ্চিত করতে এসব প্রতিষ্ঠানে অভিযান চালায় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এ প্রসঙ্গে র‌্যাব-১৪, সিপিসি-৩, ভৈরব ক্যাম্পের অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার যোবায়ের আহমেদ রাফি বলেন, দীর্ঘদিন ধরে মাক্কুল ফুড, এলিন ফুড ও বিসমিল্লাহ ফুডস প্রোডাক্ট অস্বাস্থ্যকর পরিবেশে খাবার উৎপাদন করছে। এর মধ্যে এলিন ফুডের ধনিয়া এবং জিরার বিএসটিআই এর অনুমতি নেই। মাক্কুল ফুডকে ৫ লাখ টাকা, এলিন ফুডকে ৪ লাখ টাকা, বিসমিল্লাহ ফুডকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

এছাড়া শহরের কমলপুরে ইউনাইটেড নামে একটি প্রাইভেট ক্লিনিককের অপারেশন থিয়েটার অপরিছন্ন থাকার দায়ে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। র‌্যাবের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর