কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


ধূসর সময়ে প্রত্যাশা


 ডা. ফারুক আহমেদ, পরামর্শক সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ৩১ মে ২০১৯, শুক্রবার, ৪:৪৮ | বর্ষপূর্তি উৎসব 


এই সময় অসংজ্ঞায়িত। এই সময় ধূসর। এই সময় স্থূল। রঙিন ফানুসের বিবর্ণ সময়। সত্য-মিথ্যার ধাঁধাঁয় পড়ে বিমর্ষ হয়ে পড়ে এই মন। ‘অন্যায়’ই যখন ‘যৌক্তিক’ সিদ্ধান্ত! অথচ এই অঞ্চলের মানুষের বুকের কুঠরিতে লুকানো আছে এক রঙিন রোমন্থণ; পলিমাটি মন আর মায়া; শাপলা-শালুকের জলজ গন্ধ; হিজল ফুলের জলতরঙ্গ; হাসনাহেনার উন্মাদনা; খালের জলে এক ঝাঁক খলসে মাছ; উজান-ভাটির দারুণ মিথস্ক্রিয়া; মানুষ আর মানুষের সুমধুর সম্পর্ক; সহনশীলতা, নীতি-নৈতিকতা, পারস্পরিক শ্রদ্ধাবোধ, সংগ্রাম ও সফলতা, আবডালে চোখের কোণে এক ফোঁটা জল।

এই মাটিতেই ফলেছে সোনালী ফসল। এইখানেই জন্মেছে প্রথিতযশা মানুষেরা- যারা এখনও আমাদের সামনে আলোকবর্তিকা। সময় চলছে বেপরোয়া গতিতে, ‘সমান্তরাল ক্ষতি’র সম্মুখীন হচ্ছে আমাদের প্রিয় প্রজন্ম। সময়কে তো আর অস্বীকার করা যায় না, সময়কে তো রুখে দেয়া যায় না। শুধু এই বেপরোয়া সময়ে এই প্রজন্মের পরিচিতিটা কী হবে, করণীয় কী হবে, তা নির্ধারণে আমাদের যথেষ্ঠ ভূমিকা রাখার অবাধ সুযোগ রয়েছে।

তথ্য প্রবাহের উত্তাল ঢেউয়ে যেন ভেসে না যায় আমার সন্তান, আমার ভাই কোন এক নর্দমায়। বিপর্যয় যেন নেমে না আসতে পারে ব্যক্তিজীবনে, সমাজ ও রাষ্ট্রে। এ অঞ্চলের মানুষেরা যেন যোগ্য হয়ে উঠে বিশ্বের জন্য।

আমাদেরকেই ভাবতে হবে, আমাদেরকেই কাজ করতে হবে আগামী প্রজন্মের জন্য। নিভৃতে কাজও করে যাচ্ছে আমাদের সমাজের কিছু মানুষেরা। পৃথিবীর প্রতিটা সুখী-সমৃদ্ধ সমাজ গঠনে ভূমিকা রেখেছে নির্লোভ বিপ্লবীরা।

ব্যক্তি, সমাজ ও রাষ্ট্রীক জীবনে আছে উৎকৃষ্টতা ও নিকৃষ্টতা। এই সময়ে ন্যায়ভিত্তিক সুন্দর সমাজ গঠনের অন্যতম অংশীদার সংবাদকর্মীরা। সমাজকে প্রতিদিনই পর্যবেক্ষণ করছেন তারা এবং প্রতিফলন ঘটাচ্ছেন তাদের সংবাদমাধ্যমগুলোতে। তাই তাদেরকে হতে হবে চৌকস, সৎ, নির্লোভ, দায়িত্বশীল, মেধাসম্পন্ন এবং সাহসী।

কিশোরগঞ্জনিউজডটকম-এর তৃতীয় বর্ষে পদার্পণে শুভ কামনা। এই নিউজপোর্টালটি যেন কিশোরগঞ্জের সব বয়সের, সব পেশার মানুষের প্রিয় ও আস্থাভাজন প্ল্যাটফরম হিসেবে পরিগণিত হয়। এই অস্থির সময়ে এই প্রজন্মের স্মার্ট ফোনের স্ক্রীনে যেন ভেসে ওঠে স্বপ্ন ও সম্ভাবনার বার্তা। তারা যেন দৃঢ় প্রত্যয়ে এগিয়ে যায় একটি ‘স্নিগ্ধ পৃথিবী’ বিনির্মাণে, এই প্রত্যাশা।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর