কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ নিউজ গ্লোবাল ভিলেজের একটি খোলা জানালা


 আহমাদ ফরিদ, পরিকল্পনা সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ৩১ মে ২০১৯, শুক্রবার, ৭:০৭ | বর্ষপূর্তি উৎসব 


তথ্য প্রযুক্তির উত্তরোত্তর উৎকর্ষের এ সময়ে গোটা পৃথিবী পরিণত হয়েছে একটি গ্লোবাল ভিলেজে। এ গ্লোবাল ভিলেজকে কেন্দ্র করে তৈরি হয়েছে অনেক খোলা বাতায়ন। এসব বাতায়নে চোখ রাখলেই আমরা রূপকথার যুগের যাদুর আয়নার মত যা খুশি তাই দেখতে পাই, জানতে পারি। এমনই একটি খোলা বাতায়ন হচ্ছে কিশোরগঞ্জ নিউজ ডট কম। এ বাতায়নে চোখ রেখে সারা দেশ তথা সারা বিশ্বে বসবাসকারী কিশোরগঞ্জ জেলাবাসী তাঁদের জেলার সংঘটিত ঘটনা প্রবাহ জানতে পারেন অনায়াসেই।

কিশোরগঞ্জ নিউজ কিশোরগঞ্জ জেলার একমাত্র অনলাইন নিউজ পোর্টাল না হলেও প্রতিষ্ঠার  মাত্র দু’বছরের মাথায় এটি জেলার সবচেয়ে জনপ্রিয়, সবচেয়ে পঠিত একটি নিউজ পোর্টালে পরিণত হয়েছে। প্রতিদিন এ পোর্টালের সংবাদ পড়েন হাজার হাজার পাঠক।

কিশোরগঞ্জ নিউজ যাত্রা শুরু করে ২০১৭ সনের পহেলা জুন। আজ তার দু’বছর পূর্ণ হলো। পা বাড়ালো তৃতীয় বছরের পানে। প্রতিষ্ঠার মাত্র এ স্বল্পতম সময়েই এ নিউজ পোর্টালটি অর্জন করেছে ব্যাপক গ্রহণযোগ্যতা।

ইতোমধ্যেই ফেসবুকে এর ফলোয়ার ৩৬ হাজার ছাড়িয়ে গেছে। পেজ লাইকও ৩৪ হাজার অতিক্রম করেছে। বিশ্বের ১৬০টি দেশ থেকে পাঠকেরা পড়ছেন কিশোরগঞ্জ নিউজ। এর অ্যালেক্সা রেটিং বাংলাদেশে ৫০৭৮ এবং বিশ্বব্যাপী ৯ লাখ ৪ হাজার ২৯৫। এসব গোটা বিশ্বের ওয়েব সাইটগুলোর মধ্যে কিশোরগঞ্জ নিউজের অবস্থান নির্দেশ করছে। যা কোন ক্রমেই হেলাফেলার কোন বিষয় নয়।

গ্লোবালাইজেশনের এ যুগে সংবাদ মাধ্যম হিসাবে অনলাইন নিউজ পোর্টাল গোটা বিশ্বে তার আসন পাকাপোক্ত করে নিয়েছে। বিশ্বের এমন কোন বড় ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার কথা কল্পনাই করা যায় না, যার একটি অনলাইন ভার্সন নেই। বিবিসি, সিএনএন, আল জাজিরা ও ওয়াশিংটন পোস্টের মত বাঘা বাঘা সংবাদ মাধ্যমেও রয়েছে এর একটি করে অনলাইন ভার্সন। অথচ বড়ই আফসোস আমাদের দেশের অনেক মানুষই আজ অনলাইন সংবাদ মাধ্যমের নাম শুনলেই নাক সিঁটকান।

এবার কিশোরগঞ্জ নিউজ এর কর্ণধারের কথা বলতে চাই। দৈনিক মানবজমিন পত্রিকার কিশোরগঞ্জ জেলা স্টাফ রিপোর্টার আশরাফুল ইসলাম কিশোরগঞ্জ নিউজের প্রধান সম্পাদক। তিনি আপাদমস্তক একজন পেশাদার ও সার্বক্ষণিক সাংবাদিক। তাঁকে সকাল থেকে মাঝরাত পর্যন্ত কিশোরগঞ্জ নিউজ অফিসে তাঁর  কম্পিউটারের সামনে ব্যস্ত থাকতে দেখা যায়। তাঁর সংবাদ সংগ্রহের সূত্র অনেক গভীর। তাঁর একান্ত একাগ্রতা না থাকলে কিশোরগঞ্জ নিউজ আজ এতদূর আসতে পারতো না – সেকথা নিশ্চিত করেই বলা যায়। সাংবাদিকতার মূল থীমটি কিশোরগঞ্জ নিউজ যথাযথ অনুসরণ করেই তার অগ্রযাত্রা অব্যাহত রেখে চলেছে।

কিশোরগঞ্জ জেলার কোন কৃতী সন্তান কোথায় কোন শিখরে তাঁর কৃতিত্বের স্বাক্ষর রেখে চলেছেন কিশোরগঞ্জ নিউজ বরাবরই তা’ তুলে ধরে আসছে। কোথায় কোন মেধাবী শিক্ষার্থী অর্থেরঅভাবে পড়াশুনা করতে পারছেন না – অনুসন্ধান করে কিশোরগঞ্জ নিউজ তা’ নিয়মিত তুলে ধরছে তার হাজার হাজার পাঠকের সামনে। সেখান থেকে সংবাদ পেয়ে অনেক দরদী পাঠক এগিয়ে আসছেন সেসব শিক্ষার্থীদের পাশে। এতে করে পাল্টে যাচ্ছে তাদের জীবন।

কিশোরগঞ্জ নিউজের একজন ক্ষুদ্র কর্মী হিসাবে আমি এ কথা দিতে চাই, এভাবেই কিশোরগঞ্জ নিউজ পাল্টে দিবে মানুষের জীবন, পাল্টে দিবে সমাজের চিত্র। এর অগ্রযাত্রা অব্যাহত থাকবে, এটি এগিয়ে যাবে দুরন্ত গতিতে- এ প্রত্যাশা আমি করতেই পারি।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর