কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


তিন বছরে কিশোরগঞ্জ নিউজ, যেতে চায় বহুদূর


 আশরাফুল ইসলাম, প্রধান সম্পাদক, কিশোরগঞ্জনিউজ.কম | ১ জুন ২০১৯, শনিবার, ১২:০৩ | সম্পাদকের বাছাই  


মহান মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে বস্তুনিষ্ঠ সাংবাদিকতাকে মূলমন্ত্র করে দুই বছর পেরিয়ে তিন বছরে পা রাখলো কিশোরগঞ্জ নিউজ। ‘কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা’ এই স্লোগান নিয়ে ২০১৭ সালের পহেলা জুন যাত্রা শুরু করে কিশোরগঞ্জভিত্তিক অনলাইন সংবাদমাধ্যম ‘কিশোরগঞ্জ নিউজ’।

সাহিত্য-সংস্কৃতি, ইতিহাস-ঐতিহ্য, রাজনীতি-প্রগতি আর উজান-ভাটির সমৃদ্ধ জনপদ কিশোরগঞ্জের শেকড়সংলগ্ন মানুষের মুখপত্র হয়ে ওঠার চ্যালেঞ্জ নিয়ে শুরু হয় এর যাত্রা। এই লক্ষ্য নিয়েই নানা চড়াই-উতরাই আর সীমাবদ্ধতা পেরিয়ে কিশোরগঞ্জ নিউজ প্রতিনিয়ত ছুটছে খবরের পেছনে। পাঠকের প্রতি দায়বদ্ধতা ও দায়িত্বশীলতা নিয়ে গুরুত্ববহ সংবাদ নিঃসংকোচে প্রকাশ করায় এরইমধ্যে পাঠক নন্দিত হয়েছে অনলাইন এই নিউজ পোর্টাল।

কিশোরগঞ্জ জেলার আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা সংবাদ অনুষঙ্গকে তুলে ধরার চেষ্টা করছে কিশোরগঞ্জ নিউজ। বাংলাদেশ ছাড়াও বিশ্বব্যাপী কিশোরগঞ্জবাসীর অর্জন, সাফল্য আর কৃতিত্বকে গুরুত্বের সাথে উপস্থাপনে সচেষ্ট রয়েছে কিশোরগঞ্জ নিউজ। আর বিগত দুই বছরে কিশোরগঞ্জ নিউজ আন্তরিকতা ও সততার সাথে এই প্রচেষ্টা চালিয়ে গেছে।

কিশোরগঞ্জ নিউজ কিশোরগঞ্জ জেলার মাটি ও মানুষ সবার কথা বলতে চায়। সবার কর্মপন্থাকে মূল্যায়ণ করতে চায়। বিশ্লেষণমূলক ও গঠনমূলক খবরের মাধ্যমে কিশোরগঞ্জের সাফল্য-সম্ভাবনাকে দেশে-বিদেশে তুলে ধরতে চায়। মুক্তিযুদ্ধ, ইতিহাস, ঐতিহ্য, রাজনীতি, বিনোদন, কৃষি, ব্যক্তিত্ব, ব্যবসা-বাণিজ্য, সাহিত্য-সংস্কৃতি প্রভৃতি সব বিষয়েই দায়িত্বশীল সংবাদ দিতে চায়। বর্ষ পূর্তির এই দিনে এটাই পাঠকের প্রতি কিশোরগঞ্জ নিউজের দায়বদ্ধতা। তবে এই দায়বদ্ধতার মধ্যেও ‘মাতৃভূমির স্বাধীনতা ও সার্বভৌমত্ব’, ‘মহান মুক্তিযুদ্ধের চেতনা ও প্রেরণা’, ‘ত্রিশ লাখ শহীদের সর্বোচ্চ আত্মত্যাগ’ এবং ‘স্বপ্নের সুখী-সমৃদ্ধ ও শোষণমুক্ত সোনার বাংলা প্রতিষ্ঠা’ এই চারটি ইস্যুতে কিশোরগঞ্জ নিউজের রয়েছে কঠিন পক্ষপাতিত্ব আর বিনম্র শ্রদ্ধা।

কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর বলেছেন, ‘সত্য যে কঠিন, কঠিনেরে ভালোবাসিলাম, সে কখনো করে না বঞ্চনা।’ কবিগুরুর উক্তিতে উজ্জীবিত হয়ে কিশোরগঞ্জ নিউজও তার পাঠকদের এই প্রতিশ্রুতি দিতে চায়, সত্য তা যত কঠিনই হোক, কিশোরগঞ্জ নিউজ সত্যকেই তুলে ধরবে।

গুগল অ্যানালেটিক্সের তথ্য অনুযায়ী, বর্তমানে বিশ্বের ১৬০টি দেশ থেকে ভিজিট করা হয় কিশোরগঞ্জ নিউজ। যাদের মধ্যে অধিকাংশই ফেসবুকের মাধ্যমে কিশোরগঞ্জ নিউজ এর সাথে যুক্ত হন। যে কারণে তথ্যপ্রযুক্তির সবশেষ ভার্সনের ছোঁয়ায় মোবাইল ব্যবহারকারীদের উপযোগী করে সাজানো হয়েছে কিশোরগঞ্জ নিউজ এর সাইটটি। ব্যবহারকারীদের ইন্টারনেট ডাটা সাশ্রয়ের বিষয়টি মাথায় রেখে কিশোরগঞ্জ নিউজ এর নিউজ এখন পাওয়া যাচ্ছে ফেসবুকের ইন্সট্যান্ট আর্টিকেলে।

আর এভাবেই কিশোরগঞ্জের প্রতিটি মানুষ তিনি দেশ-বিদেশের যে প্রান্তেই থাকুন না কেন, সবার কাছেই পৌঁছুতে চায় কিশোরগঞ্জ নিউজ। কিশোরগঞ্জের প্রতিদিনকার সংবাদ, প্রাত্যহিক ঘটনাপ্রবাহ এবং সংবাদ বিশ্লেষণ জানাতে চায় সবাইকে। প্রতি মুহূর্তে নতুন নতুন তথ্য আর বিশ্লেষণ নিয়ে হাজির হতে চায়। সেই স্বপ্ন আর উদ্যম নিয়েই পথ হাঁটছে কিশোরগঞ্জ নিউজ।

কিশোরগঞ্জের মানুষজনের সফলতা-কৃতিত্বের উজ্জ্বলতার রঙ ছড়িয়ে দিতে চায় সবার মাঝে। উন্নয়ন, অগ্রগতি, সম্ভাবনা আর যা কিছু ভালো, তার সঙ্গে থাকতে চায় কিশোরগঞ্জ নিউজ। অনলাইনের মুক্ত দুনিয়ায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চায় এক ঈর্ষণীয় উচ্চতায়।

কিশোরগঞ্জবাসীর আস্থা ও বিশ্বাস অর্জনের মধ্য দিয়ে এক অপরিহার্য সংবাদসূত্র হয়ে ওঠতে চায় এই নিউজ পোর্টালটি। আর এই লক্ষ্যেই পথ চলছে কিশোরগঞ্জ নিউজ।

তিন বছরে পদার্পণের এই শুভক্ষণে বিশ্বজোড়া এর অগণিত পাঠক ও শুভানুধ্যায়ীদের হার্দিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাচ্ছে কিশোরগঞ্জ নিউজ পরিবার।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর