কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


কিশোরগঞ্জ নিউজ সাধারণ মানুষের অসাধারণ বাতায়ন


 মু আ লতিফ | ১ জুন ২০১৯, শনিবার, ৭:১৯ | বর্ষপূর্তি উৎসব 


একটা সময় ছিলো যখন মিডিয়া বলতে প্রিন্ট মিডিয়াকেই বুঝাতো। এখন সেদিন বাসি হতে চলেছে। বরং এর নানা সংস্করণ মিডিয়া জগৎকে রাঙিয়ে তুলেছে। অনলাইন পোর্টাল এরই একটি অন্যতম সংস্করণ। এ মাধ্যমটি শুধুমাত্র ছাপা অক্ষরে সংবাদ নয় আরো বেশি কিছু পাঠকের কাছে উপহার দিচ্ছে। অনলাইন পোর্টালে দৈনন্দিন খবর, ক্রীড়া, বিনোদন, জনজীবন ও বৈচিত্রময় প্রকৃতির ঐশ্বর্য ভিজুয়্যাল ভঙিমায় তুলে ধরছে। তথ্য-প্রযুক্তির এ এক অপার সম্ভাবনায় এ মাধ্যমটি আজ মানুষের নিত্যদিনের সঙ্গী হিসেবে কাজ করছে।

কিশোরগঞ্জ নিউজ সম্পর্কে একই কথা আমরা নির্দ্বিধায় বলতে পারি। কারণ এটি এখন অগনন পাঠকের দোরগোড়ায় পৌছে গেছে। এখানকার প্রতিদিনের ঘটনাপ্রবাহের চিত্র, রাজনীতির হালচাল, শিক্ষা, সংস্কৃতি, প্রশাসনিক কর্মযজ্ঞ, ক্রীড়া, বিনোদন সবই এই পোর্টালটি দক্ষতা ও নিপুনতার সঙ্গে সবার সামনে উপস্থাপন করতে সচেষ্ট রয়েছে।

বিদেশ-বিভুইয়ে এ অঞ্চলের যারা বাস করছেন, তাদের কর্মযজ্ঞ, কৃতিত্ব ও সাফল্যগাথা এ পোর্টালে অনায়াসেই বর্ণিত হচ্ছে। বলা যায়, সঠিক সময়ে, সঠিক খবরটি পাঠকের কাছে পৌছে দেয়ার মিডিয়ার অন্যতম শর্তটি পুরণে তারা বদ্ধপরিকর রয়েছে। এতে উভয়দিক থেকেই সুবিধা ও উপকারিতাও  সৃষ্টি হয়েছে। পাঠকরা যেমন দ্রুততার সঙ্গে খবর জানতে পারছে অন্যদিকে ভূক্তভোগীরাও তাদের খবরটি প্রচারের জন্য পোর্টালটির সঙ্গে যোগাযোগ রক্ষা করছে। এর ফলে পাঠক ও পোর্টালটির মধ্যে একটি নিবিড় সেতুবন্ধন গড়ে উঠেছে। কিশোরগঞ্জ নিউজ এর এটি একটি বিরাট সাফল্য।

এই সফলতা বা অর্জন পোর্টালটিকে আরো আত্মবিশ্বাসী ও প্রত্যয়ী করে তুলছে। তৈরি হচ্ছে আরো দায়বদ্ধতা ও দায়িত্বশীলতার মনোভাব। এটি যে কোনো মিডিয়ার জন্য অতিব গুরুত্বপূর্ণ বিষয়। কিশোরগঞ্জ নিউজ পোর্টাল এই চ্যালেঞ্জটিই গ্রহণ করেছে প্রথম থেকেই। জেলার প্রত্যন্ত অঞ্চলের খবর, খবরের পেছনের খবর, অর্জন, সফলতা ও সম্ভাবনার খবরসহ সব ধরণের খবর নির্মোহ ও নিরপেক্ষতার সঙ্গে উপস্থাপনার মাধ্যমে ইতোমধ্যে মানুষের আস্থা ও ভরসার পোর্টাল হিসেবে প্রতিষ্ঠা পেতে শুরু করেছে। এটি এখন এতদঞ্চলের সাধারণ মানুষের অসাধারণ বাতায়ন।

জানা গেছে, এখন পোর্টালটি দেখছেন ১৬০ টি দেশের মানুষ, সাধারণ যে কোনো খবর ‘রিড’ হচ্ছে ১০ থেকে ২০ হাজার, গুরুত্বপূর্ণ খবর ‘রিড’ হয় লক্ষাধিক প্রায়। এ থেকেই পোর্টালটির প্রতি মানুষের আস্থা ও ভালোবাসার প্রমাণ পাওয়া যায়।

এ কথা অস্বীকার করার উপায় নাই, যে কোনো মিডিয়াই হোক কর্মীরাই এর প্রাণ বা কারিগর। সে ক্ষেত্রে সংবাদকর্মীকে অবশ্যই দক্ষ, যোগ্য ও চৌকস হতে হয়। ভাষা জ্ঞান, শব্দ চয়ণ ও নিউজ সেন্স একজন সংবাদকর্মীর সাফল্যের চাবিকাঠি। অনলাইন সাংবাদিকতার ক্ষেত্রে এটি আরো বেশি জরুরি।

কিশোরগঞ্জ নিউজ এর কর্মীরা এটি অনুসরণ করে আরো বহুদূর এগিয়ে যাবে আমার বিশ্বাস। এর প্রধান সম্পাদক আশরাফুল ইসলামের দক্ষ হাত ও অন্যান্য সহযোগীদের পরামর্শ কিশোরগঞ্জ নিউজ মাটি ও মানুষের আশা-আকাঙ্ক্ষাকে রাঙিয়ে তুলুক, ধূসর সময় শেষে ইতিহাস-ঐতিহ্যের দেশে শাপলা-শালুক, হিজল-তমাল, উজান-ভাটির মিথস্ক্রিয়ায়, যৌক্তিক পথে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে উঠুক সেই প্রত্যাশা রইলো।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর