কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


দক্ষিণ আফ্রিকাকে ৩৩১ রানের টার্গেট দিলো বাংলাদেশ

 স্টাফ রিপোর্টার | ২ জুন ২০১৯, রবিবার, ৭:২১ | বিশ্বকাপ ফুটবল ’১৮/ ক্রিকেট বিশ্বকাপ ‘১৯ 


বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩৩০ রান করেছে। ফলে দক্ষিণ আফ্রিকার টার্গেট ৩৩১ রান। বাংলাদেশের তিনশ’ রান পেরোনো এই ইনিংসে সর্বোচ্চ রান এসেছে মুশফিকুর রহিমের ব্যাট থেকে। মুশফিক করেছেন ৭৮ রান। বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিব করেছেন ৭৫ রান।

অথচ মুশফিক ও সাকিব দু’জনেই জাগিয়েছিলেন সেঞ্চুরির আশা। কিন্তু শেষ পর্যন্ত সেঞ্চুরিবঞ্চিত হয়েছেন। সেঞ্চুরি থেকে ২২ রান দূরে থাকতে ফিরে গেছেন মুশফিক। এর আগে আশা জাগিয়েও  ইমরান তাহিরের বলে বোল্ড হয়ে ৮৪ বলে ৭৫ রানে সাজঘরে ফিরেন সাকিব। সাকিবের ইনিংসটি সাজানো ছিল ৮ চার ও ১ ছক্কায়।

ফেলুকায়োর বল উড়িয়ে মারেন মুশফিক। কিন্তু বাউন্ডারির কাছাকাছি বলটি লুফে নেন ফন ডার ডসেন। ৭৮ রানে শেষ হয়ে যায় মুশির সেঞ্চুরির আশা। ৮০ বলে ৮টি চারে সাজানো ছিল মুশফিকের এই ইনিংসটি।

ছন্দময় ব্যাটিংয়ে ওয়ানডে ক্যারিয়ারে ৪৩তম হাফসেঞ্চুরির দেখা পান সাকিব। সেই সঙ্গে তিন ফরম্যাট মিলে ১১ হাজার রানের দেখা পেয়েছেন বিশ্বের এই সেরা অলরাউন্ডার। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামার আগে এই মাইলফলক থেকে ছয় রান দূরে ছিলেন সাকিব।

বাংলাদেশকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার তামিম ইকবাল ও সৌম্য সরকার। ৬০ রান আসে তাদের ব্যাট থেকে। ১৬ রান করে ফেলুকায়োর বলে আউট হন তামিম। অর্ধ শতক মিস করেন সৌম্য। ৩০ বলে ৪২ রান করে ক্রিস মরিসের বলে প্যাভিলিয়নে ফেরত রান। বাকি দুই উইকেটের মধ্যে মোহাম্মদ মিঠুন ২১ বলে ২১ রান এবং মাহমুদউল্লাহ ৩৩ বলে ৪৬ রান করে আউট হন।

দুই অপরাজিত ব্যাটসম্যান মোসাদ্দেক হোসেন সৈকত ২০ বলে ২৬ রান এবং মেহেদি হাসান মিরাজ ৩ বলে ৫ রান করেন।

বিশ্বকাপ ২০১৯ এর চতুর্থ দিনে শুরু হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ মিশন। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। টসে জিতে ব্যাটিং নেন দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফাফ ডু প্লেসিস। রোববার (০২ জুন) বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় ওভালে শুরু হয় ম্যাচটি।

চলতি বিশ্বকাপে এরইমধ্যে এক ম্যাচ খেলে ফেলেছে দক্ষিণ আফ্রিকা। স্বাগতিক ইংলিশদের কাছে সে ম্যাচে পাত্তাই পায়নি আফ্রিকার দলটি। বাংলাদেশ-দক্ষিণ আফ্রিকার মুখোমুখি লড়াইয়ে এগিয়ে দক্ষিণ আফ্রিকা। ২১বারের মুখোমুখি দেখায় বাংলাদেশ জয়ী হয়েছে ৩ বার, ১৭ বার জিতেছে দক্ষিণ আফ্রিকা, একটি ম্যাচ হয়েছে পরিত্যক্ত। বিশ্বকাপে ৪ বারের দেখায় বাংলাদেশ জিতেছে একবার আর দক্ষিণ আফ্রিকা ৩ বার। শুধু ২০০৭ বিশ্বকাপে ৬৭ রানে জিতেছিল টাইগাররা।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর