কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


সম্মানি ভাতার দাবিতে কিশোরগঞ্জে মুক্তিযোদ্ধাদের মানববন্ধন


 স্টাফ রিপোর্টার | ১০ জুন ২০১৯, সোমবার, ৯:২২ | কিশোরগঞ্জ সদর 


‘বিতর্কিত যাচাই-বাছাই কমিটি’ কর্তৃক না-মঞ্জুরকৃত মুক্তিযোদ্ধাদের সম্মানী ভাতা স্থগিতাদেশ প্রত্যাহার ও বন্ধ থাকা মুক্তিযোদ্ধা ভাতা প্রদানের দাবিতে কিশোরগঞ্জে মুক্তিযোদ্ধারা মানববন্ধন করেছেন। সোমবার (১০ জুন) দুপুরে জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের ব্যানারে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

জেলা শহরের কালীবাড়ি মোড়ে আয়োজিত এ মানববন্ধনে জেলার বিভিন্ন উপজেলা থেকে ভাতাবঞ্চিত মুক্তিযোদ্ধারা অংশ নেন। তাঁদের দাবির প্রতি সমর্থন জানিয়ে ভাতাপ্রাপ্ত মুক্তিযোদ্ধারাও এ মানববন্ধনে যোগ দেন।

ভাতাবঞ্চিত মুক্তিযোদ্ধাদের দাবির প্রতি একাত্মতা প্রকাশ করে মানববন্ধন কর্মসূচীতে বক্তব্য দেন হোসেনপুর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডের সাবেক ডেপুটি কমান্ডার ও উপজেলা যাচাই-বাছাই কমিটির সদস্য মো. জামাল উদ্দীন।

জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের পক্ষে বক্তব্য দেন সংগঠনের  জেলা কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা আজিজুর রহমান গোলাপ, মুক্তিযোদ্ধা মো. নূরুল হক ভূঁইয়া, মো. আবুল হাসেম ভূঁইয়া, আবু তাহের আকন্দ, মো. ওয়াচ মিয়া, মো. ওমর ছিদ্দীক,  মো. আবদুল জব্বার প্রমুখ।

বক্তারা বলেন, বিগত দিনে গঠিত বিতর্কিত যাচাই-বাছাই কমিটি মুক্তিযোদ্ধা সংসদ নির্বাচনের  পূর্ব বিরোধে প্রতিহিংসার বশবর্তী হয়ে রণাঙ্গনের প্রকৃত অনেক মুক্তিযোদ্ধাদের অমুক্তিযোদ্ধা গণ্য করে মন্ত্রণালয়ে প্রতিবেদন পাঠায়। অপর দিকে অর্থের বিনিময়ে রাজাকার ও অমুক্তিযোদ্ধদের মুক্তিযোদ্ধা হিসেবে তালিকাভুক্ত করে প্রতিবেদন পাঠায়। মুক্তিযোদ্ধা মন্ত্রণালয় প্রকৃত বিষয় যাচাই-বাছাই না করে রণাঙ্গণের অনেক মুক্তিযোদ্ধার ভাতা বন্ধ করে দেয়।

প্রকৃত মুক্তিযোদ্ধারা জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলে আপিল করলেও ভাতা দেয়া হচ্ছে না। ঈদ সামনে রেখে ভাতা বোনাস স্থগিত করায় তাদের ভাগ্যে ঈদের আনন্দ আসেনি। বক্তারা অবিলম্বে স্থগিত ভাতা প্রদানের জন্য প্রধানমন্ত্রীর কাছে জোর দাবি জানান।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর