kishoreganjnews.com:কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা

নিকলীতে ব্যক্তি উদ্যোগে শহিদ মিনার



 খাইরুল মোমেন স্বপন, স্টাফ রিপোর্টার, নিকলী | ২০ ফেব্রুয়ারি ২০১৮, মঙ্গলবার, ৩:২০ | নিকলী  


নিকলীতে ব্যক্তি উদ্যোগে শহিদ মিনার নির্মাণ করা হয়েছে। পূর্ব বড়কান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদেক হোসেনের এই উদ্যোগ সাড়া ফেলেছে সর্ব মহলে।

জানা যায়, নিকলী উপজেলার সরকারি ৬০টি প্রাথমিক বিদ্যালয়ের একটিতেও শহিদ মিনার না থাকায় রাষ্ট্রিয় গুরুত্বপূর্ণ দিবসগুলো যথাযথ সম্মানে পালন সম্ভব হয় না। ঐতিহাসিক ও মহান দিন বিষয়ে শিক্ষার্থিরা হাতেকলমে পাঠগ্রহণে পিছিয়ে থাকছে। এই সমস্যা নিরসনে উপজেলার পূর্ব বড়কান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাদেক হোসেন নিজ অর্থায়নে তার বিদ্যালয় আঙিনায় একটি শহিদ মিনার নির্মাণ করেছেন। ২১ ফেব্রুয়ারি এটির উদ্বোধন করা হবে।

উদ্যোগি প্রধান শিক্ষক সাদেক হোসেন জানান, বেদিটি নির্মাণে প্রায় ৩০ হাজার টাকা ব্যয় হয়েছে। এই সামান্য টাকায় যে এত মহান একটা কাজ করা যায় সকলের সাধুবাদে বুঝতে পারলাম। আমাদের বিদ্যালয়সহ বড়কান্দা, নোয়াপাড়া সরকারি প্রাথমিক ও একটি কিন্ডার গার্টেন বিদ্যালয়ের প্রায় দেড় হাজার শিক্ষার্থি এবং স্থানীয় ব্যক্তিদের শহিদ বেদিটি একটি ঠিকানা দেবে। শিক্ষার্থিরা নির্মাণ শুরু থেকে খুবই আগ্রহি হওয়ায় স্বার্থকতা দেখতে পাচ্ছি।

নিকলী উপজেলা সহকারি শিক্ষা অফিসার ইসলাম উদ্দিন জানান, প্রাথমিক বিদ্যালয়গুলিতে কোন বাজেট না থাকায় শহিদ মিনারও নাই। গত ডিসেম্বরে শিক্ষকদের মধ্যে ব্যক্তিগত উদ্যোগে শহিদ মিনার নির্মাণে আমরা প্রণোদনা সৃষ্টি করি। সাদেক হোসেন এগিয়ে এসে দৃষ্টান্ত স্থাপন করেছেন। তাকে শিক্ষা পরিবারের পক্ষ থেকে সাধুবাদ জানাই।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর



















সেগুনবাগিচা, গৌরাঙ্গবাজার, কিশোরগঞ্জ-২৩০০
মোবাইল:০ ১৮১৯ ৮৯১০৮৮
kishoreganjnews247@gmail.com
Web: www. kishoreganjnews.com
প্রধান সম্পাদক: আশরাফুল ইসলাম
সম্পাদক: সিম্মী আহাম্মেদ