কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অষ্টগ্রামে ইউপি কার্যালয়ের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন, ভোগান্তি

 অজিত দত্ত | ১৭ জুন ২০১৯, সোমবার, ১:১১ | অষ্টগ্রাম 


বিদ্যুৎ বিল বকেয়া থাকায় অষ্টগ্রাম উপজেলার ১নং দেওঘর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের বিদ্যুৎ সংযোগটি কেটে দিয়েছে কটিয়াদী জোনাল পল্লী বিদ্যুৎ সমিতি। গত মঙ্গলবার (১১ জুন) বিদ্যুৎ সংযোগটি বিচ্ছিন্ন করে দেয়া হয়।

বিদ্যুৎ সংযোগ না থাকায় ভোগান্তিতে পড়েছেন ইউনিয়নের সেবাপ্রত্যাশীরা। গত মঙ্গলবার (১১ জুন) থেকে বন্ধ রয়েছে অফিসের ডিজিটাল কার্যক্রম। হয়রানির শিকার হচ্ছেন জনসাধারণ।

সেবাপ্রত্যাশীরা বলছেন, দেওঘর ইউনিয়নের ইউপি কার্যালয়ে বিদ্যুৎ সংযোগ কেটে দেওয়ায় তাদের প্রতিনিয়ত হয়রানির মুখে পড়তে হচ্ছে। ইউনিয়ন পরিষদ থেকে সরকারি সেবা পাওয়া থেকে তারা বঞ্চিত হচ্ছেন।

সংশ্লিষ্টরা বলছেন, বিদ্যুতের অভাবে ইউনিয়ন পরিষদের গুরুত্বপুর্ণ কাজ সহ সরকারি বিভিন্ন কার্যক্রম ব্যাহত হচ্ছে। এছাড়া সেবাবঞ্চিত হচ্ছেন সাধারণ জনগণ।

দেওঘর ইউনিয়ন ডিজিটাল তথ্য সেবাকেন্দ্রের উদ্যোক্তা মইনউদ্দিন মোল্লা জানান, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন থাকার কারণে সরকারি ও জনগণের গুরুত্বপূর্ণ তথ্য আদান-প্রদান করা সম্ভব হচ্ছে না। এতে জনগণ হয়রানির শিকার হচ্ছেন।

এ ব্যাপারে দেওঘর ইউপি সচিব হারুন-অর রশীদ জানান, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার বিষয়ে তাদের আগে থেকে কোনো নোটিশ বা অবগত করানো হয়নি। তারা ইউপি কার্যালয়ের বিদ্যুৎ বিল বরাবরই এককালীন পরিশোধ করে আসছেন। এভাবে পূর্বে কখনো বকেয়ার জন্য বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি বলেও তিনি জানান।

১নং দেওঘর ইউনিয়নের চেয়ারম্যান ইব্রাহীম মিয়া জানান, বিদ্যুৎ বিল বকেয়া থাকার বিষয়টি তার জানা ছিল না। এছাড়া বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করার সময়ে তিনি এলাকায় ছিলেন না। পল্লী বিদ্যুৎ অফিস ইউপি কার্যালয়ের কাউকে অবগত না করেই সংযোগ কেটে দিয়েছে।

বিনা নোটিশে একটি স্থানীয় সরকার অফিসের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করায় গুরুত্বপূর্ণ কাজের বিঘ্ন ঘটছে বলে তিনি মন্তব্য করেন।

অষ্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতির অফিস ইনচার্জ মো. আব্বাস মিয়া জানান, বকেয়া বিল বাবত ১৮-১৯ হাজার টাকা পরিষদের কাছে পাওনা থাকায় বিনা নোটিশেই সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর