কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


৬ষ্ঠ মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০২০ উপলক্ষ্যে প্রস্তুতি সভা অনুষ্ঠিত

 স্টাফ রিপোর্টার | ১৮ জুন ২০১৯, মঙ্গলবার, ১২:১৩ | রকমারি 


বিশিষ্ট ভাষাসংগ্রামী, মুক্তিযুদ্ধের সংগঠক, কিশোরগঞ্জের বরিষ্ঠ চিকিৎসক ডা. এ. এ. মাজহারুল হক এবং সমাজসেবী নূরজাহান বেগম প্রতিষ্ঠিত মাজহারুন-নূর ফাউন্ডেশন কর্তৃক কিশোরগঞ্জে শিল্প, সাহিত্য, শিক্ষা, স্বাস্থ্যসেবা, মুক্তিযুদ্ধ ও সমাজসেবা বিষয়ক ৬ষ্ঠ মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০২০ প্রদান উপলক্ষ্যে এক প্রস্তুতি সভা সোমবার (১৭ জুন) অনুষ্ঠিত হয়।

ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনিয়র প্রফেসর ও কিশোরগঞ্জনিউজের উপদেষ্টা সম্পাদক ড. মাহফুজ পারভেজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এ বছর ‘স্বাস্থ্যসেবা-শিক্ষায় পথিকৃৎ চিকিৎসক-দম্পতি: প্রফেসর ডা. আ ন ম নৌশাদ খান-ডা. সুফিয়া খাতুন’কে যথাযথ আনুষ্ঠানিকতার মাধ্যমে ৫ম মাজহারুন নূর-ফাউন্ডেশন সম্মাননা ২০১৯ প্রদান করায় সন্তোষ প্রকাশ করা হয়।

সভায় আগামী বছর জানুয়ারির প্রথম সপ্তাহে ৬ষ্ঠ মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০২০ প্রদান উপলক্ষ্যে তিন সদস্য বিশিষ্ট একটি সাংগঠনিক কমিটি গঠিত হয়। কমিটির আহ্বায়ক হলেন সমাজসেবী শাহ ইসকান্দার আলী স্বপন। সদস্য ঈশা খাঁ ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের চেয়ারম্যান মো. বদরুল হুদা সোহেল ও বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন, কিশোরগঞ্জের সভাপতি ডা. মো. গোলাম হোসেন।

কমিটি সম্মাননা প্রদানের জন্য একটি প্যানেল ফাউন্ডেশনের কাছে উপস্থাপন করবে। পরে ফাউন্ডেশন ৬ষ্ঠ মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০২০-এর জন্য একজনকে মনোনয়ন দেবে, যা সেপ্টেম্বর ২০১৯ সালে ঘোষণা করা হবে।

উল্লেখ্য, এর আগে ১ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৫ (আলোর পথের যাত্রী: সাহিত্যিক-শিক্ষাবিদ প্রাণেশকুমার চৌধুরী), ২য় মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৬ (দীপ্তিমান শিক্ষকদম্পতি: অধ্যক্ষ মুহঃ নূরুল ইসলাম/খালেদা ইসলাম বড়আপা), ৩য় মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৭ (প্রজ্ঞার দ্যুতি ও আভিজাত্যের প্রতীক: প্রফেসর রফিকুর রহমান চৌধুরী, ৪র্থ মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০১৮ (ঋদ্ধ মননের প্রাগ্রসর ভূমিপুত্র শতবর্ষী ব্যক্তিত্ব: শাহ মাহতাব আলী) এবং ৫ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০১৯ (স্বাস্থ্যসেবা-শিক্ষায় পথিকৃৎ চিকিৎসক-দম্পতি: প্রফেসর ডা. আ ন ম নৌশাদ খান-ডা. সুফিয়া খাতুন) প্রদান করা হয়।

এ উপলক্ষ্যে সম্মাননা বক্তৃতা প্রদান করেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনিয়র প্রফেসর ও কিশোরগঞ্জনিউজের উপদেষ্টা সম্পাদক ড. মাহফুজ পারভেজ।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর