কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


অষ্টগ্রামে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা পেলেন ৭৩৬ জন দরিদ্র রোগি


 অজিত দত্ত, অষ্টগ্রাম | ১৯ জুন ২০১৯, বুধবার, ৯:৩২ | অষ্টগ্রাম 


অষ্টগ্রামে দরিদ্র চক্ষু রোগিদের বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়েছে। মঙ্গলবার (১৮ জুন) অষ্টগ্রাম উপজেলার কাস্তুলের পোভার্টি ইরাডিকেশন প্রোগ্রাম (পিইপি) কার্যালয়ে দিনব্যাপী আয়োজিত চক্ষু চিকিৎসা সেবা কার্যক্রমে মোট ৭৩৬ জন দরিদ্র রোগিকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা দেয়া হয়।

পোভার্টি ইরাডিকেশন প্রোগ্রাম (পিইপি) আয়োজিত এই বিনামূল্যে চক্ষু সেবা কার্যক্রম উদ্বোধন করেন অষ্টগ্রাম উপজেলা পরিষদ চেয়ারম্যান শহীদুল ইসলাম জেমস।

এসময় উপজেলা ভাইস চেয়ারম্যান মানিক কুমার দেব, কাস্তুল ইউপি চেয়ারম্যান সাইফুল হক রন্টি, পিইপি এর পরিচালক অর্থ ও প্রশাসন ইমরান, সিনিয়র মাঠ সমন্বয়কারী সুলতান মাহমুদ, মাঠ সমন্বয়কারী শহিদুল ইসলাম, প্রেসক্লাব সভাপতি দেবপদ চক্রবর্তী, সাংবাদিক অজিত দত্ত প্রমুখসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

কিশোরগঞ্জ চক্ষু হাসপাতালের একজন চিকিৎসক দিনব্যাপী মোট ৭৩৬ জন রোগিকে চক্ষু সেবা প্রদান করেন। তাদের মধ্যে বিনামূল্যে ২৯৭ জনকে ঔষধ ও ১৪২ জনকে চশমা প্রদান করা হয়। এছাড়া ৭০ জন রোগিকে চক্ষু সার্জারীর জন্য নির্বাচন করা হয়।

বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা নিতে অষ্টগ্রাম উপজেলার বিভিন্ন এলাকা থেকে শত শত পুরুষ ও মহিলা ভীড় করেন।

বিনামূল্যে চক্ষু চিকিৎসা, ঔষধ বিতরণ ও চশমা সহ অপারেশনের প্রয়োজনীয় সেবার খরচ বহন করছে পোভার্টি ইরাডিকেশন প্রোগ্রাম (পিইপি)।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, প্রোভার্টি ইরাডিকেশন প্রোগ্রাম (পিইপি) এআইডিপি একটি জনবান্ধব প্রকল্প। এই প্রকল্পটির মাধ্যমে এলাকার অতিদরিদ্রদের মাঝে শিক্ষা, স্বাস্থ্য, গৃহ নির্মাণ, নিরাপদ পানি, স্যানিটেশন, রাস্তা ও পারিবারিক বনায়নসহ নানাবিধ কর্মসূচীর কাজ করা হচ্ছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর