কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


নান্দাইলে ধর্ষিত শিশুটি এখন পুত্র সন্তানের মা

 মজিবুর রহমান ফয়সাল, নান্দাইল, ময়মনসিংহ | ২৩ জুন ২০১৯, রবিবার, ৯:৩৮ | সারাদেশ 


জন্মনিবন্ধন সনদ অনুযায়ী শিশুটির বয়স ১৩ বছর। যে বয়সে হেসে খেলে বিদ্যালয়ে যাওয়ার কথা সেই বয়সে শিশুটির শরীরে বহন করেছে আরেকটি শিশু। পাশের বাড়িতে টিভি দেখতে গিয়ে প্রতিবেশি দুই যুবকের দ্বারা ধর্ষিত হয়ে অন্ত:সত্ত্বা হয়ে পড়ে।

গত ৬জুন ঈদের দিন বিকালে শিশুটির গর্ভ থেকে ভুমিষ্ট হয়েছে আরেকটি ছেলে শিশু। প্রশ্ন উঠেছে ‘কে দিবে শিশুটির সন্তানের স্বীকৃতি’? ঘটনাটি ঘটেছে নান্দাইল উপজেলার সিংরইল ইউনিয়নের একটি গ্রামে।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা গেছে, ধর্ষণের ঘটনার পর গ্রামে জনপ্রতিনিধিসহ মাতাব্বরদেও কাছে বিচারের দাবি জানালেও তখন কেউ এগিয়ে আসেনি। অবশেষে বাধ্য হয়েই কিশোরীর বাবা গত ২৫ এপ্রিল বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে নান্দাইল থানায় মামলা করেছেন।

মামলায় প্রতিবেশি আকরাম মিয়ার পুত্র রাকিব (১৬) ও চান মিয়ার পুত্র মোবারক হোসেন (১৭) নামে দুই যুবকের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ আনা হয়েছে। আর সালিশের নামে কালক্ষেপণ ও ধর্ষণের আলামত নষ্ট করার অভিযোগে পুলিশ মামলায় ১৮৬০ সালের পেনাল কোডের ২০১/৩৪ ধারা যুক্ত করেছে। এতে অভিযুক্ত করা হয়েছে বর্তমান ইউপি সদস্য সাইদুল ইসলাম, সাবেক ইউপি সদস্য আবুল কালাম, সালিশকারি ছলেম উদ্দিন, তাহের উদ্দিন, লাল মিয়া, রুবেল, আজিম উদ্দিন ও বাচ্চু মিয়াকে।

এই মামলায় পুলিশ ইউপি সদস্য সাইদুল ইসলাম ও সালিশকারি লাল মিয়াকে গ্রেফতার কওে আদালতের মাধ্যমে কারাগারে পাঠালে এক সপ্তাহ পর তারা জামিনে বেরিয়ে আসে। অন্য আসামিরাও আদালতে আত্মসমর্পণ করে জামিন লাভ করেছে। কিন্তু পুলিশ দুই ধর্ষক যুবককে এখনো গ্রেফতার করতে পারেনি।

শিশুটির বাড়িতে গিয়ে দেখা গেছে, মেয়েটির গর্ভে একটি পুত্রসন্তানের জন্ম হয়েছে। যার নাম রাখা হয়েছে রোহান। নির্যাতিতা শিশুটি তার পুত্র সন্তানকে কোলে নিয়ে ঘুম পাড়াচ্ছে। সন্তানকে পরম মমতা দিয়ে সে লালন পালন করছে। তারপরও সন্তানের স্বীকৃতি নিয়ে মেয়ে ও তার পরিবারের মধ্যে রয়েছে অজানা শঙ্কা। কে নিবে সদ্য জন্ম নেওয়া শিশুটির ভার!

এসময় ঘটনার বিবরণ দিয়ে নির্যাতিতা শিশুটি জানায়, পাশের বাড়িতে টেলিভিশন দেখতে যাওয়ার পথে প্রতিবেশী রাকিব ও মোবারক তাকে গলায় ছুরি ধওে নির্জন স্থানে নিয়ে ধর্ষণ করে। ধর্ষণ শেষে চলে যাওয়ার সময় হুমকী দিয়ে যায় কাউকে জানালে ছুরি দিয়ে তাকে জবাই করে ফেলবে। এরপর সে ভয়ে ওই রাতের ঘটনাটি কারো কাছে প্রকাশ করেনি।

শিশুটির মা (৪০) বলেন, তার মেয়ের শারীরিক অবস্থার পরিবর্তন শুরু হলে তিনি ঘটনাটি বুঝতে পারেন। এরপর আস্তে আস্তে পাড়ার লোকজনের মধ্যে জানাজানি হয়ে যায়। এখন তাদেরকে আসামিরা মামলা তুলে নিতে হুমকি-ধমকি দিচ্ছে।

শিশুটির দিনমজুর বাবা (৪৫) জানান, অন্যের বাড়িতে কাজ করে সংসার চালাতাম। কিন্তু মেয়ের ঘটনাটি জানাজানির পর থেকে লোকলজ্জ্বার ভয়ে কাজে যেতে পারছি না।

স্থাানীয়রা জানান, এই ঘটনায় শিশুটির বাবা ধর্ষণের বিচার চেয়ে এলাকার ইউপি সদস্য সহ মাতাব্বরদেও কাছে ধরনা দেওয়ার পরও সালিশকারিরা কালক্ষেপণ করে ধর্ষণের আলামত নষ্ট করেছে। পরে গণমাধ্যমে খবরটি প্রকাশিত হলে পুলিশ তৎপর হয়। এক পর্যায়ে পুলিশ শিশুর বাবাকে থানায় এনে মামলা করান।

কিন্তু মামলার মূল অভিযুক্তরা এখনো ধরা না পড়ায় আতঙ্কের মধ্যে রয়েছে পরিবারটি।

এই বিষয়ে মামলার তদন্ত কর্মকর্তা নান্দাইল থানার পরিদর্শক (তদন্ত) রুহুল কুদ্দুছ খান বলেন, অভিযুক্তদের গ্রেফতার করতে বিভিন্ন জায়গায় একাধিকবার অভিযান চালিয়েছেন। ঘটনার পর থেকে তারা পলাতক রয়েছে। তবে তিনি আশাবাদী দ্রুতই তাদের (ধর্ষক) গ্রেফতার করতে পারবেন।


[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর