কিশোরগঞ্জ নিউজ :: কিশোরগঞ্জকে জানার সুবর্ণ জানালা


মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা কিশোরগঞ্জের গৌরব


 স্টাফ রিপোর্টার | ২৬ জুন ২০১৯, বুধবার, ৩:১৬ | সংগঠন সংবাদ 


আনসার বাহিনীর প্রতিষ্ঠাতা, ঋদ্ধ মননের প্রাগ্রসর ভূমিপুত্র-শতবর্ষী ব্যক্তিত্ব: শাহ মাহতাব আলীর পুত্র, বিশিষ্ট সমাজসেবক শাহ ইসকান্দার আলী স্বপন বলেছেন, 'মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা কিশোরগঞ্জের গৌরব। প্রতি বছর সম্মাননা স্মারক বক্তৃতার মাধ্যমে ফাউন্ডেশন কিশোরগঞ্জের সমাজ, সংস্কৃতি, ইতিহাস, ঐতিহ্যকে সংরক্ষণ করছে।'

মঙ্গলবার (২৫ জুন) কিশোরগঞ্জ সদরের ঐতিহ্যবাহী 'শাহ বাড়ি'তে অনুষ্ঠিত ৬ষ্ঠ মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০২০ প্রদান উপলক্ষ্যে গঠিত তিন সদস্য বিশিষ্ট একটি সাংগঠনিক কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

সভায় উক্ত কমিটির আহ্বায়ক সমাজসেবী শাহ ইসকান্দার আলী স্বপন ছাড়াও অন্য দুই সদস্য ঈশা খা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইংরেজি বিভাগের চেয়ারম্যান মো. বদরুল হুদা সোহেল ও বাংলাদেশ ডিপ্লোমা মেডিকেল এসোসিয়েশন, কিশোরগঞ্জের সভাপতি ডা. মো. গোলাম হোসেন উপস্থিত ছিলেন।

কমিটি দীর্ঘ আলোচনা শেষে সম্মাননা প্রদানের জন্য একটি প্যানেল প্রস্তুত করেছে, যাতে সমাজ, সংস্কৃতি ও শিক্ষা ক্ষেত্রে তাৎপর্যপূর্ণ ভূমিকা পালনকারী ব্যক্তিত্বরা রয়েছেন।

কমিটির প্রস্তাবিত প্যানেল থেকে ফাউন্ডেশন ৬ষ্ঠ মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০২০-এর জন্য একজনকে মনোনয়ন দেবে, যা সেপ্টেম্বর ২০১৯ সালে ঘোষণা করা হবে এবং ২০২০ সালের জানুয়ারি মাসে প্রদান করা হবে।

উল্লেখ্য, বিশিষ্ট ভাষাসংগ্রামী, মুক্তিযুদ্ধের সংগঠক, কিশোরগঞ্জের বরিষ্ঠ চিকিৎসক ডা. এ. এ. মাজহারুল হক এবং সমাজসেবী নূরজাহান বেগম প্রতিষ্ঠিত মাজহারুন-নূর ফাউন্ডেশন কর্তৃক কিশোরগঞ্জে শিল্প, সাহিত্য, শিক্ষা, স্বাস্থ্যসেবা, মুক্তিযুদ্ধ ও সমাজসেবা বিষয়ক মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০১৫ সাল থেকে প্রবর্তিত হয়।

এ উপলক্ষ্যে প্রতি বছর আনুষ্ঠানিক সম্মাননা বক্তৃতা প্রদান করেন ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সিনিয়র প্রফেসর ও কিশোরগঞ্জনিউজ এর উপদেষ্টা সম্পাদক ড. মাহফুজ পারভেজ।

ইতিপূর্বে ১ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৫ (আলোর পথের যাত্রী: সাহিত্যিক-শিক্ষাবিদ প্রাণেশকুমার চৌধুরী), ২য় মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৬ (দীপ্তিমান শিক্ষকদম্পতি: অধ্যক্ষ মুহঃ নূরুল ইসলাম/খালেদা ইসলাম বড়আপা), ৩য় মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা বক্তৃতা ২০১৭ (প্রজ্ঞার দ্যুতি ও আভিজাত্যের প্রতীক: প্রফেসর রফিকুর রহমান চৌধুরী, ৪র্থ মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০১৮ (ঋদ্ধ মননের প্রাগ্রসর ভূমিপুত্র শতবর্ষী ব্যক্তিত্ব: শাহ মাহতাব আলী) এবং ৫ম মাজহারুন-নূর ফাউন্ডেশন সম্মাননা ২০১৯ (স্বাস্থ্যসেবা-শিক্ষায় পথিকৃৎ চিকিৎসক-দম্পতি: প্রফেসর ডা. আ ন ম নৌশাদ খান-ডা. সুফিয়া খাতুন) প্রদান করা হয়েছে।




[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

এ বিভাগের আরও খবর